রোহিঙ্গা শরণার্থী শিবিরের ডাকাত আবদুল হাফেজ আটক: ২ আনসার গুলিবিদ্ধ

গুলিবিদ্ধটেকনাফ প্রতিনিধি:

টেকনাফের নয়াপাড়া  রোহিঙ্গা শরণার্থী শিবিরের শীর্ষ ডাকাত আবদুল হাফেজ (২৫)কে ধরতে গিয়ে  বন্দুকযুদ্ধের ঘটনায় ২ জন আনসার সদস্য আহত হয়েছেন। রবিবার দুপুর ২ টার দিকে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে এঘটনা ঘটেছে।

গুলিবিদ্ধ আনসার সদস্যদের টেকনাফ থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে আহতাবস্থায় আবদুল হাফেজ (৩৫) নামে একজন শীর্ষ ডাকাতকে আটক করা হয়েছে। রফিক নামে আরেকজন ডাকাত গুলিবিদ্ধ অবস্থায় পালিয়ে যেতে সক্ষম হয়েছে। রক্তের ফোঁটা ধরে ক্যাম্প ইনচার্জ স্বয়ং বিজিবি আনসার নিয়ে গহীণ অরণ্যে অনুসন্ধান করেও সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত ধরা সম্ভব হয় নি।

অপরদিকে রোহিঙ্গা ক্যাম্পের ত্রাস শীর্ষ ডাকাত সর্দার ছাদেক (৩৭) কে অস্ত্রধারী আনসার দলের হেফাজত থেকে সশস্ত্র ডাকাতরা প্রকাশ্য দিবালোকে ছিনিয়ে নিয়ে গিয়েছে।

টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের ক্যাম্প ইনচার্জ মোঃ জালাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করে জানান, শীর্ষ ডাকাত সর্দার ছাদেক ক্যাম্পের এক যুবতীর সাথে অনৈতিক কাজে জড়িত ছিল। বাধা দেয়ার অপরাধে ছাদেক যুবতীর মাকে ছুরিকাঘাত করেছিল। ডাকাত ছাদেক ক্যাম্পের একটি বাসায় অবস্থান করার গোপন সংবাদ পেয়ে রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত আর্মড আনসার বাহিনী ছাদেককে আটক করে আনসার ব্যারাকে নিয়ে আসে। পরবর্তীতে সে অসুস্থতার ভান করায় তাকে ৬ জন আনসার প্রহরায় আনসার ব্যারাক থেকে রোহিঙ্গা ক্যাম্পস্থ হাসপাতালে নেয়ার পথে সশস্ত্র ডাকাতদল অবৈধ অস্ত্র ও কিরিচ নিয়ে হামলা চালিয়ে শীর্ষ ডাকাত সর্দার ছাদেক (৩৭) কে অস্ত্রধারী আনসার দলের হেফাজত থেকে সশস্ত্র ডাকাতরা প্রকাশ্য দিবালোকে ছিনিয়ে নিয়ে যায়।

এসময় সশস্ত্র ডাকাত দলের গুলি ও কিরিচের আঘাতে ২ জন আনসার সদস্য গুরুতর আহত এবং সরকারী রাইফেল ক্ষতিগ্রস্ত হয়। পরবর্তীতে আনসার বাহিনীও আত্মরক্ষার্থে পর পর ৬ রাউন্ড গুলি বর্ষণ করে। এক পর্যায়ে আহতাবস্থায় আবদুল হাফেজ (৩৫) নামে একজন শীর্ষ ডাকাতকে আটক করা হয়।

এব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। এদিকে প্রকাশ্য দিবালোকে রোহিঙ্গা শরণার্থী শিবিরে আনসার-ডাকাত বন্দুকযুদ্ধ ও অস্ত্রধারী আনসার দলের হেফাজত থেকে ছিনিয়ে নিয়ে যাওয়ার ঘটনায় রোহিঙ্গা ক্যাম্পের সাধারণ রোহিঙ্গা এবং পার্শ্ববর্তী গ্রামবাসীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন