রোয়াংছড়িতে সেনাবাহিনীর চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

Bandarban-2

নিজস্ব সংবাদদাতা:

বান্দরবানের দূর্গম রোয়াংছড়ি উপজেলায় বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ১৮ আগষ্ট সোমবার দিনব্যাপী রোয়াংছড়ি হাইস্কুল মাঠে লায়ন্স ক্লাব চট্টগ্রাম এর আয়োজনে এবং বান্দরবান সেনা জোনের সার্বিক সহযোগিতায় এ মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

মেডিক্যাল ক্যাম্পে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর মাহবুব মোর্শেদ পিএসসি, রোয়াংছড়ি সেনা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন জাহিদ, লায়ন্স ক্লাব চট্টগ্রাম ডিস্ট্রিক্ট গভর্নর সিরাজুল হক আনসারি, ক্যাবিনেট সেক্রেটারি জাহাঙ্গীর মিঞা, মাহবুবুল ইসলাম, রাশেদ আহমেদ চৌধুরী, নজরুল ইসলাম, সাখাওয়াত হোসাইন জুয়েল ও মোশারফ উদ্দীন খালেদ প্রমুখ।

রোয়াংছড়ি ক্যাম্পের কমান্ডার ক্যাপ্টেন জাহিদ জানান, রোয়াংছড়ি উপজেলার দূর্গম পাড়া/গ্রামসহ সর্বস্তরের মানুষের কাছে চিকিৎসা সেবা পৌছে দেয়ার জন্যই এ ক্যাম্পের আয়োজন। এ চিকিৎসা ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা প্রায় ২শত জন গরীব রোগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা প্রদান ও রক্তের গ্র“প নির্ধারণ করা হয়। এছাড়াও রোয়াংছড়ি প্রাথমিক বিদ্যালয়ের ৮০ জন শিক্ষার্থীসহ প্রায় ৩শত জনের রক্তের গ্র“প নির্ধারণ করা হয়।

বান্দরবান সেনা জোনের ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর মাহবুব মোর্শেদ জানান, বান্দরবানের বিভিন্ন দূর্গম এলাকাগুলোতে সেনাবাহিনী বিভিন্ন সময় এ ধরনের চিকিৎসা ক্যাম্পের আয়োজন করে থাকে। এতে ওইসব দূর্গম এলাকার চিকিৎসা সুবিধা বঞ্চিত মানুষ উপকৃত হয়। ভবিষ্যতেও বান্দরবানের প্রত্যন্ত এলাকাগুলোতে এ ধরনের চিকিৎসা ক্যাম্প আয়োজন করা হবে বলে জানান এ সেনা কর্মকর্তা।

চিকিৎসা ক্যাম্পে আগত কয়েকজন রোগীর সাথে কথা বলে জানা যায়, তারা চিকিৎসা গ্রহণ করতে রোয়াংছড়ির বিভিন্ন দূর্গম এলাকা থেকে এসেছেন। তারা এ উদ্যোগকে স্বাগত জানান এবং ভবিষ্যতে এ ধরনের চিকিৎসা ক্যাম্প আয়োজনের জন্য দাবী জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন