লংগদুতে বায়তুশ শরফ মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত

IMG_20160118_123232

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির লংগদু উপজেলার গাঁথছড়া বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ দাখিল মাদ্রাসায় ২০১৬ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল এবং মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, গাঁথাছড়া বায়তুশ কমপ্লেক্সের সেক্রেটারী ও গাঁথাছড়া মৌজার হেডম্যান মো. এখলাস মিঞা খান। প্রধান অতিথি ছিলেন, বায়তুশ শরফ আঞ্জুমানে ইত্তেহাদ বাংলাদেশ এর কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট হযরত মাওলানা নুরুল ইসলাম (ম: জি: আ:)।

বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি লংগদু উপজেলা শাখার সভাপতি মো. আমিনুর রশীদের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন, মাদ্রাসার সুপার হাফেজ মাওলানা ফোরকান আহম্মদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাবেতা মডেল কলেজের প্রভাষক মো. হারুনুর রশীদ, শিক্ষক মাওলানা আবু সাঈদ। বিদায়ী ছাত্র ছাত্রীদের পক্ষে মঞ্জুরুইল ইসলাম রিয়াদ, প্রাক্তন ছাত্র ছাত্রীদের পক্ষে আবুল হাসেম এবং অধ্যায়নরত ছাত্রদের পক্ষে নুর মোহাম্মদ বক্তব্য রাখেন। মানপত্র পাঠ করেন, ছাত্র রাশেদুল ইসলাম।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ নজরুল ইসলাম। হামদ পেশ করেন, তাহমিনা সুলতানা ও নাতে রাসুল (সা:) পেশ করেন আরিফ হাসান।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বায়তুশ শরফের হুজুর কেবলা হাদিয়ে জামান হযরত আলহাজ্ব মাওলানা শেখ মোহাম্মদ আব্দুল জব্বার (রাহ:) গহীন পার্বত্যাঞ্চলে পবিত্র কুরআন হাদিসের শিক্ষা জারী রাখার জন্য এতিম অসহায় শিশুদের জন্য গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্স, জব্বারিয়া এতিমখানা, মাদ্রাসা, হেফজ খানা ও মসজিদ প্রতিষ্ঠা করেছিলেন। আজকে মরহুম শ্রদ্ধেয় হুজুর কেবলার স্বপ্ন আল্লাহ তালার অসীম রহমতে ফুলে-ফলে সুশোভিত রুপ নিয়েছেন। এই প্রতিষ্ঠানকে কেয়ামত পর্যন্ত জারী রাখার জন্য মহান আল্লাহ পাকের রহমত কামনা করেন। তিনি সকলকে প্রতিষ্ঠানের প্রতি সুদৃষ্টি রাখার জন্য আহবান জানান।

শেষে প্রধান অতিথি আলহাজ্ব মাওলানা নুরুল ইসলাম মাদ্রাসায় অধ্যায়নরত মেধাস্থান অধিকারী ছাত্র ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন