লক্ষ্মীছড়িতে শ্রীকৃষ্ণের জন্মদিন ও জন্মাষ্টমী উপলক্ষ্যে র‌্যালি

rgteyyhteye copy

নিজস্ব প্রতিবেদক:

খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি উপজেলায় সনাতন ধর্মের প্রাণপুরুষ পরমেশ্বর ভগবান শ্র্রী কৃষ্ণের জন্মদিন ও জন্মাষ্টমী উপলক্ষ্যে ব্রাহ্মময়ী কালী মন্দির থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়।

বৃহস্পতিবার শোভাযাত্রাটি উত্তম কুমার ভৌমিক, অজিত কুমার দত্ত, কাজল দাশ, দেবব্র্রত তালুকদার দেবু, রিংকু দাশ’র নেতৃত্বে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মন্দির প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। মন্দির প্র্রঙ্গনে জন্মাষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রায় কালি মন্দিরের পুরোহিত ধর্মীয় নেতৃবৃন্দ সহ ভক্ত-অনুরাগীরা অংশ নেয়।

প্রতি বছরের ন্যায় সনাতন হিন্দু সম্প্রদায় যথাযথ ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্যে দিয়ে পালন করেছে আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী। হিন্দু পুরাণ মতে, ভাদ্র্র মাসের কৃষ্ণপরে অষ্টম তিথিতে ভগবান শ্র্রী কৃষ্ণ জন্ম গ্রহণ করেন।

সনাতন ধমালম্বীদের বিশ্বাস, পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত্ত হয়েছিল-তখন সেই শক্তিকে দমন করে মানব কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠাতার জন্য মহাবতার ভগবান শ্র্রী কৃষ্ণের আর্বিভাব ঘটেছিল। আর সে কারণে যুগে যুগে তিনি পৃথিবীতে আর্বিভাব হয়ে দুষ্টের দমন করে ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন