লক্ষ্মীছড়ি হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাহিদ, স্কুল খুলছে কাল

fec-image

ePKeKZgZZ copy

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:
খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি হাইস্কুলের সৃষ্ট সমস্যা দূর করতে দফায় দফায় বৈঠক হয়েছে। সোমবার বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে মঙ্গলবার থেকে যথারীতি হাইস্কুলের শ্রেণী কার্যক্রম চালু করার সিদ্ধান্ত হয়। সেই সাথে পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বর্তমান সহকারি প্রধান শিক্ষক জাহেদুল আলম সরদার ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন।

এছাড়াও অনিয়মতান্ত্রিকভাবে গঠিত এডহক কমিটি বাতিল ও প্রধান শিক্ষক আবু বক্কর ছিদ্দিককে অপসারণের জন্য লিখিতভাবে চট্টগ্রাম মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান বরাবরে বৈঠকের সিন্ধান্তের আলোকে লিখিত অভিযোগ প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শওকত ওসমান, উপজেলা ভাইস চেয়ারম্যারন অংগ্য প্রু মারমা, বিদ্যালযের শিক্ষক, আন্দোলনরত অভিভাবকগণ, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এদিকে স্থানীয় অভিভাবকদের লিখিত অভিযোগের আলোকে খাগড়াছড়ি জেলার সংসদ সদস্য কুজেন্দ্রলাল ত্রিপুরার স্বাক্ষরিত একটি পত্র প্রধান শিক্ষকের অপসারণ ও এডহক কমিটি বাতিলের সুপারিশ করা হয়েছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড চেয়ারম্যান বরাবরে।

উল্লেখ্য, গত ৫ মে লক্ষ্মীছড়ি হাইস্কুলের নবগঠিত এডহক কমিটি বাতিল, প্রধান শিক্ষকের অপসারণ ও তিন বছর ধরে একই এডহক কমিটির দ্বারা পরিচালিত বিদ্যালয়ের সকল অনিময় দুর্নীতির তদন্তের দাবিতে অভিভাবকরা প্রতিবাদ সমাবেশে করে প্রধান শিক্ষকের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। এর পর থেকে একই দাবিতে একাত্মতা প্রকাশ করে বিদ্যালয়ের ছেলে-মেয়েরা শ্রেণী কাযক্রম বর্জন করে আসছে।

ঘটনার সাত দিন অতিবাহিত হবার পর সোমবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে লক্ষ্মীছড়ি হাইস্কুলের চলমান সঙ্কট নিয়ে প্রথম দফা বৈঠকে বসেন জেলা শিক্ষা অফিসার একেএম শাহজাহান। প্রায় ২ ঘণ্টা আলোচনা করেও চূড়ান্ত সমাধানের পথ বের না হওয়ায় বিকেলে আবারো বৈঠকে বসেন উপজেলা প্রশাসন।

সর্বশেষ খবরে জানা যায়, নবগঠিত কমিটি হতে শিক্ষক প্রতিনিধি আব্দুর রহীম মিয়াজি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। অপর অভিভাক সদস্য মংক্যচিং চৌধরী পদত্যাগ করতে পারেন বলে সূত্রে জানা গেছে।

এদিকে শিক্ষকদের বেতন ভাতা প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বৈঠকে শিক্ষকরা দাবি জানান বলে জানা গেছে। এছাড়াও শিক্ষার্থীদের শ্রেণী কার্যক্রম ক্ষতিপূরণ পুষিয়ে নিতে শিক্ষকরা আন্তরিক বলে মতামত ব্যক্ত করেন শিক্ষকরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন