সন্তু লারমার বান্দরবান সফর প্রতিহত করার ঘোষণা জাগো পার্বত্যবাসী’র

সন্তু লারমাসিনিয়র স্টাফ রিপোর্টার:
এবার পাহাড়ী জেলা বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমার বান্দরবান সফর প্রতিহত করার ঘোষণা দিয়েছে জাগো পার্বত্যবাসী নামের একটি সংগঠন।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বান্দরবান প্রেস ক্লাবের সামনে জাগো পার্বত্যবাসীর ব্যানারে পাহাড়ে চাঁদাবাজি বন্ধের দাবিতে বান্দরবানের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে আয়োজিত মানববন্ধনে আগামী ১৩ মার্চ বান্দরবানে সন্তু লারমার সফর প্রতিহত করার ঘোষণা দেন আন্দোলনকারীরা।

পাহাড়ে বেপরোয়া চাঁদাবাজি, অপহরণ, বাঙালী হত্যা এবং আইন-শৃঙ্খলা বাহিনীর ক্যাম্প প্রত্যাহার বন্ধের দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ, ছাত্র, শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি-পোশার প্রায় সহস্রাধিক নারী-পুরুষ অংশ নেয়।

বান্দরবান প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে জাগো পার্বত্যবাসীর নেতা মো: আবিদুর রহমান, মো: আব্দুল জলিল, মো: গোলাম সরোয়ার সোহাগ, মোহাম্মদ কামালসহ নির্যাতিত বাঙালীদের প্রতিনিধিরা বক্তব্য রাখেন। এসময় তারা বলেন, দিন দিন পাহাড়ে চাঁদাবাজির মাত্রা বেড়ে চলছে। তারা অভিযোগ করে বলেন, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নের দাবিতে পার্বত্যাঞ্চলে অসহযোগ আন্দোলনের কথা বলে পাহাড়ে বেপরোয়া চাঁদাবাজিসহ সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে সন্তু লারমার তৈরি সন্ত্রাসী বাহিনী।

পাহাড়ে সন্তু লারমার সশস্ত্র সন্ত্রাসীদের কাছে শুধুমাত্র বাঙালীরা নয়, সাধারণ পাহাড়ীরাও অসহায় উল্লেখ করে তারা বলেন, পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় চাঁদাবাজি, অপহরণ, বাঙালী হত্যা এবং আইন-শৃঙ্খলা বাহিনীর ক্যাম্প প্রত্যাহার বন্ধের দাবি জানিয়েছেন।

ভবিষ্যতে বান্দরবান প্রেস ক্লাবের সামনে পাহাড়ীদের কোন ধরনের মিছিল ও সমাবেশ করতে দেওয়া হবে না উল্লেখ করে তারা বান্দরবান বিজিবি সেক্টর নিয়ে কোন ধরনের তালবাহানা না করতে উপজাতিদের আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন