সমাজের সকল অসঙ্গতি দূর করতে রোভার স্কাউটসদের ভূমিকা অপরিহার্য : মোস্তফা কামাল

DC.....23.12.13

স্টাফ রিপোর্টার :

‘সমাজের সকল অসঙ্গতি দূর করতে রোভার স্কাউটসদের ভূমিকা অপরিহার্য’ উল্লেখ করে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোস্তফা কামাল বলেন, রোভার স্কাউটস গণ স্কাউটিং কর্মকান্ডের পাশাপাশি সমাজের বিভিন্ন সেবামূলক কর্মকান্ড বাল্যবিবাহ রোধ, কুসংস্কার দূরিকরণ, মাদক দ্রব্যের কুফল, রাষ্ট্র ও সমাজ বিরোধী ধ্বংসাত্বক কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য ও দেশকে রক্ষার ক্ষেত্রে জনসাধারণকে সচেতন করতে বিশেষ ভূমিকা পালন করে।

আজ সোমবার রাঙ্গামাটি সরকারি কলেজের রোভার স্কাউটস ইউনিটের নবাগত রোভারদের বরণ ও সিনিয়র রোভার মেটগণকে বিদায় উপলক্ষে এক বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোস্তফা কামাল এ কথা বলেন।

রাঙ্গামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বাঞ্ছিতা চাকমার সভাপতিত্বে বিভিন্ন পর্বের বিদায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাঙ্গামাটি সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক ও রোভার স্কাউটস ইউনিটের সম্পাদক মো: মহিউদ্দিন, রাঙ্গামাটি পার্বত্য জেলা রোভার স্কাউট্স এর সম্পাদক নুরুল আবছর, একজন অভিভাবক প্রতিনিধি, প্রাক্তন সিনিয়র রোভার মেট সালাহ উদ্দিন ও সজল দাশ।

সভাপতির বক্তব্যে রাঙ্গামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বাঞ্ছিতা চাকমা বলেন, অত্র কলেজের রোভার স্কাউটসগণ স্বেচ্ছায় রক্তদান, পরিষ্কার পরিচ্ছন্নতা ও বৃক্ষ রোপণ অভিযানসহ জাতীয় দিবস সমূহে তাদের স্বত:স্ফুর্ত অংশগ্রহণ করার পাশাপাশি ইতি পূর্বে দেশে ও দেশের বাহিরে স্কাউটিং কর্মকান্ডে অংশগ্রহণ করে অত্র জেলার সুনাম বাড়িয়েছে, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। তিনি রাঙ্গামাটি সরকারি কলেজের রোভার স্কাউটস ইউনিটের জন্য চেয়ার ও একটি ড্রামসেট দেওয়াতে জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন।

আলোচনা সভা শেষে বিদায়ী সিনিয়র রোভারমেট সজলদাশ ও সালাহ উদ্দিনকে রাঙ্গামাটি সরাকারি কলেজ ও রোভার স্কাউটস ইউনিটের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয় এবং নব নির্বাচিত সিনিয়র রোভারমেট পার্থ সেন, সহকারী সিনিয়র রোভারমেট মো: মঈন উদ্দিন ও জ্ঞানময় চাকমা এবং রোভারমেট অন্তর সেনকে স্কাউট প্রতিজ্ঞা পাঠ করানোর মধ্য দিয়ে বরণ করে নেওয়া হয়।

সবশেষে রোভার স্কাউটস ও গার্লস ইন রোভার স্কাউটদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন