সাচিংপ্রু জেরীর সফর বাতিলের দাবিতে আলীকদমে বিএনপি‘র বিক্ষোভ

Alikadam BNP News Pic-2 copy

আলীকদম প্রতিনিধি:

বান্দরবান জেলা বিএনপির সভাপতি সাচিংপ্রু জেরীর আলীকদমে সাংগঠনিক সফর বাতিলের দাবিতে মঙ্গলবার বিকেলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি প্রেসক্লাব চত্ত্বর থেকে শুরু হয়ে আলীকদম বাজার প্রদক্ষিণ করে। পরে প্রেসক্লাব চত্ত্বরে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদের সভাপতিত্বে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ফরিদ আহাম্মদ, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ, নয়াপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ফরিদুল আলম ও উপজেলা শ্রমিক দল সভাপতি মো. কামাল উদ্দিন প্রমূখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চৈক্ষ্যং ইউনিয়নের চেয়ারম্যান জয়নাল আবেদীন, উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এরশাদ মিয়া মেম্বার, সাবেক সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মনসুর আলম, নয়াপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি বশির আহাম্মদ, চৈক্ষ্যং ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাসেম পিসি, সাবেক সাধারণ সম্পাদক আবুল হাসেম ও নয়াপাড়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন প্রমূখ।

বক্তারা বলেন, গত ৪ জুন আলীকদমে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন জেলা বিএনপির সভাপতি সাচিংপ্রু জেরী ও তার দোসররা। বিএনপির সাথে বেঈমানী করে আবার দলের ফেরী করে বেড়াচ্ছেন এসব দলীয় কুলাঙ্গারেরা। জেরী ও তার দোসর আলীকদম উপজেলা বিএনপির সভাপতিসহ কতিপয় বিপদগামী নেতাকর্মী দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়ে দলের ভরাডুবি ঘটিয়েছেন বলে বক্তারা অভিযোগ করেন। তারা বলেন, এদের হাতে আলীকদম বিএনপি নিরাপদ নয়। এরা বিএনপির নামে নিজেদের আখের গুছিয়ে দলকে পুরো জেলায় পর্যদুস্ত করে চলেছেন।

বক্তারা অভিযোগ করেন, সাচিংপ্রু জেরীর এর আগেও জাতীয় নির্বাচনে দলীয় প্রার্থী মিসেস ম্যা মা চিং এর বিপক্ষে অবস্থান নিয়ে দলঘাতি কর্মকাণ্ডে লিপ্ত ছিল। আলীকদমের ইউপি নির্বাচনে তার ভূমিকায় স্থানীয় নেতাকর্মীরা হতাশ। তাই যে কোন মূল্যে আলীকদমে তার সাংগঠনিক সফর প্রতিহত করা হবে।

সভাপতির বক্তব্যে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ বলেন, আজ (বুধবার) সাচিংপ্রু জেরী আলীকদমে সাংগঠনিক সফরে আসার কথা রয়েছে। তার আলীকদম আগমণকে যে কোন মূল্যে প্রতিহত করবেন বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। আইনশৃঙ্খলা রক্ষায় এ ব্যাপারে স্থানীয় প্রশাসনকে হস্তক্ষেপ করার জন্য তিনি অনুরোধ জানান।

এ ব্যাপারে জানতে চাইলে বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান বলেন, ‘আমি অসুস্থ। বাড়িতে অবস্থান করছি। এ ব্যাপারে আমি কী বক্তব্য দিব। আরেক প্রশ্নের জবাবে বলেন, শারিরীকভাবে অসুস্থ বিধায় কোন সাংগঠনিক সফরে আমি যাচ্ছি না।

জানতে চাইলে বান্দরবান জেলা বিএনপির সভাপতি সাচিংপ্রু জেরী বলেন, ‘আমি এখন বক্তব্য দেয়ার পর্যায়ে নেই। যা বলব সেখানে বলব। প্লিজ, আমার কাছ থেকে কোন কিছু জিজ্ঞাসা করবেন না’।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন