সাজেক নারী সমাজের সভানেত্রী নিরূপা চাকমা উপজাতি সন্ত্রাসীদের হামলায় মারাত্মক আহত

nirupa chakma

সাজেক প্রতিনিধি:
রাাঙ্গামাটি পার্বত্য জেলার সাজেকে উপজাতী নারী সংগঠন সাজেক নারী সমাজের সভানেত্রী নিরুপা (৩৬) চাকমা প্রতিন্দ্বন্দ্বী আঞ্চলিক সংগঠনের সন্ত্রাসীদের হামলায় গুরুতর জখম হয়েছেন । সন্ত্রাসীদের আঘাতে তার মাথার বেশ কয়েক স্থান কেটে প্রচুর রক্তপাত হয়েছে বলে জানা যায়।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে তার নিজ বাড়ী সাজেকের বালুঘাট এলাকায় ৮ থেকে ১০ জনের একটি উপজাতি সন্ত্রাসী গোষ্ঠী তার বাড়িতে প্রবেশ করে অতর্কিতভাবে হামলা চালায়। প্রচণ্ড মারধোর করে তাকে অচেতন অবস্থায় রেখে চলে যায় বলে জানা গেছে। এলাকার লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করে।

স্থানীয় একটি সূত্র জানিয়েছে, নিরূপা ইউপিডিএফ’র রাজনীতির সাথে দীর্ঘদিন যাবত জড়িত। সে গত কয়েকমাস যাবত এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা করছিল। তার আধিপত্য বিস্তার স্থানীয় প্রতিদ্বন্দ্বী উপজাতীয় সংগঠনের জন্য হুমকি সৃষ্টি করেছিল। তাই সংগঠনের নেতা কর্মীরা এই হামলা চালিয়েছে বলে ধারণা করছে সূত্রটি।

হামলার বিষয়ে নিরুপার চাকমার স্বামী সুনিল চাকমা মুঠুফোনে বলেন, ঘটনার সময় আমি বাসায় ছিলাম না তবে জানতে পেরেছি জেএসএস (সংস্কার)’র ৮ থেকে ১০ জনের মত যুবক বাড়িতে এসে আমার স্ত্রীকে প্রচণ্ডভাবে ছুরি দিয়ে আঘাত এবং লাঠি দিয়ে মারধর করে। আমি এখন আমার স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাচ্ছি।

সাজেকে জেএসএস (সংস্কার)’র দায়িত্বে থাকা নয়ন চাকমা বিষয়টি অস্বীকার করে বলেন, নিরুপার ওপর যেখানে হামলা হয়েছে এলাকাটি ইউপিডিএফ’র দখলে সেখানে আমাদের লোক হামলা করার প্রশ্নেই ওঠেনা। তাদের অভ্যন্তরীন কোন্দলের কারণে তার দলের লোকেরা তার উপর এই হামলা চালিয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন