সামাজিক বনায়ন কর্মসুচীতে যুক্ত হলো ‘মাটিরাঙ্গা প্রেস ক্লাব’

31.08.2014_Gacer Chara BITORAN Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সামাজিক বনায়নে যুক্ত হয়েছে স্থানীয় সংবাদকর্মীদের একমাত্র সংগঠন ‘মাটিরাঙ্গা প্রেস ক্লাব’। এর মধ্য দিয়ে ‘মাটিরাঙ্গা প্রেস ক্লাব’ পেশাগত কাজের পাশাপাশি সামাজিক কর্মকান্ডেও নিজেদের যুক্ত করে দৃষ্টান্ত স্থাপন করলো।

বনায়নে একটি সামাজিক উদ্যোগ এ শ্লোগানের মধ্য দিয়ে রোববার সকালে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু। মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম‘র সভাপতিত্বে অনুষ্ঠিত বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মঞ্জুরুল হক চৌধুরী ও মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক কাজী আবদুর রশীদ।

মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সহ-সভাপতি মো: জসিম উদ্দিন জয়নাল এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবদুল মালেক, স্কুল কমিটির সভাপতি মো: নুরুল আমিন নুরু, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের যুগ্ন-সম্পাদক সাগর চক্রবর্তী কমল ও তোফায়েল আহাম্মদ মাষ্টার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু বলেন, গাছ হচ্ছে অক্সিজেনের ভান্ডার আর এই অক্সিজেন আমাদের বাঁচিয়ে রাখে। বৃক্ষরোপন কর্মসুচী গ্রহণ করে মাটিরাঙ্গা প্রেস ক্লাব দৃষ্টান্ত স্থাপন করলো। তাদের অনুসরণ করে সমাজের বৃত্তবানরা এ কাজে এগিয়ে আসলে আমাদের সমাজে আর অনৈতিক কাজ হবে না। যুব সমাজ ধ্বংসের পথ থেকে বেড়িয়ে আসবে।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম ভবিষ্যতেও এজাতীয় কর্মকান্ড অব্যাহত রাখার ঘোষনা দেন। প্রেস ক্লাবের কর্মসুচীর সাথে একাত্ম হওয়ার জন্য বন্ধু জুনিয়রকে ধন্যবাদ জানিয়ে সমাজের বিত্তবানদেরকে সামাজিক কর্মকান্ডে এগিয়ে আসার আহবান জানান।

মাটিরাঙ্গা প্রেস ক্লাবের এ কর্মসুচীর সাথে যুক্ত হয়েছে মাটিরাঙ্গার ব্যাতিক্রমী সামাজিক সংগঠন ‘বন্ধু জুনিয়র’। বন্ধু জুনিয়র’র প্রতিষ্ঠাতা ও সভাপতি মো: মামুন অর রশীদের নেতৃত্বে সংগঠনের কর্মীরা বৃক্ষরোপন কর্মসুচীতে যোগ দেয়।

মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে একটি ‘অর্জুন’ এবং মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম র্কষ্ণচুড়া গাছের চারা রোপন করে কর্মসুচীর উদ্বোধন করেন।

পরে মাটিরাঙ্গা পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান, মসজিদ, মন্দির ও এলাকার বেকার যুবকদের মাঝে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন