সেনাবাহিনী ও ইমরানের মধ্যে সমঝোতা করতে পিটিআই’র প্রচেষ্টা

fec-image

পাকিস্তানের সেনাবাহিনী ও ইমরান খানের মধ্যেকার দূরত্ব দূর করার প্রচেষ্টা শুরু করেছে পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) দল। এখন এ দলটির চেয়ারম্যান, ডেপুটি চেয়ারম্যান এবং সভাপতিসহ শীর্ষ নেতৃত্বের বেশিরভাগ নেতা কারাগারে আছেন। এখন পিটিআই চাইছে যে দেশটির সেনাবাহিনী ও ইমরান খানের মধ্যে সুসম্পর্ক স্থাপিত হোক।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের দলীয় সূত্র জানিয়েছে, ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান, শাহ মেহমুদ কুরেশি ও পারভেজ এলাহিসহ বেশিরভাগ শীর্ষ নেতার অনুপস্থিতিতে পিটিআই-এর দ্বিতীয় স্তরের নেতারা দলটিকে বর্তমান পরিস্থিতি থেকে বের করে আনার উপায় নিয়ে আলোচনা করেছেন। কারণ, এখন পিটিআই ও দেশটির সেনাবাহিনী সরাসরি সংঘর্ষের মতো পরিস্থিতিতে আছে। তাই পাকিস্তানের সেনাবাহিনী ও ইমরান খানের মধ্যে দূরত্ব দূর করার উপায় নিয়ে তারা গুরুত্ব সহকারে আলোচনা করেছেন।

পিটিআইয়ের একটি সূত্রের মতে, দলের মধ্যে এমনও আলোচনা হয়েছে যে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সঙ্গে সেনাবাহিনীর ক্রমাগত দ্বন্দ্ব, কারো জন্য ভালো কোনো ফল বয়ে আনবে না। এটা পাকিস্তানি সেনাবাহিনী, পিটিআই ও দেশের জন্য মঙ্গলজনক নয়।

ওই সূত্রটি বলেছে যে পিটিআই চায় সেনাবাহিনী এ দলটির প্রতি তার বর্তমান নীতিগুলো পুনর্বিবেচনা করুক। এর বিনিময়ে ইমরান খানও কোনো কঠোর অবস্থান নিবেন না বলে নিশ্চয়তা দেওয়া যেতে পারে।

পিটিআই’র শীর্ষ নেতা এবং দলটির মুখপাত্র সাদাকাত আলি আব্বাসি বলেছেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দল দেশ ও জনগণের সর্বোত্তম স্বার্থে সেনাবাহিনী ও ইমরান খানের মধ্যেকার দূরত্ব দূর করতে প্রস্তুত।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে জাতীয় স্বার্থেই তাদের মধ্যেকার দূরত্ব দূর করা দরকার।

আলি আব্বাসি আরও জানান, সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য যেকোনো জাতীয় সংলাপে অংশ নিতে প্রস্তুত পিটিআই। তিনি জোর দিয়ে বলেন, পিটিআই পাকিস্তানের বৃহত্তম রাজনৈতিক দল। এ কারণে দলটিকে রাজনৈতিক প্রক্রিয়া থেকে বঞ্চিত করার বিষয়টি দেশের কোনো প্রতিষ্ঠানের জন্য ভালো ফল বয়ে আনবে না। সূত্র : জিও নিউজ

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন