সেন্টমার্টিনে আটকা পড়েছে শতাধিক পর্যটক

সেন্টমার্টিন

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে যাওয়া শতাধিক পর্যটকর বৈরী আবহাওয়ার কারণে আটকা পড়েছেন। বর্তমানে ৩ নম্বর সর্তক সংকেত থাকায় টেকনাফ থেকে কোন জাহাজ সেন্টমার্টিনের উদ্দ্যেশে ছাড়েনি। ফলে এর আগের দিন বেড়াতে গিয়ে রাত্রিযাপন করা পর্যটকরা শুক্রবার সেন্টমার্টিন থেকে ফিরে আসতে পারেনি।

টেকনাফ থানার ওসি মো. আব্দুল মজিদ জানান, বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের খোঁজ-খবর নিতে স্থানীয় পুলিশ ফাঁড়িকে নির্দেশ দেওয়া হয়েছে।

পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দাবাদের ব্যবস্থাপক মো. শাহ আলম বলেন, সাগর উত্তাল ও আবহাওয়ার ৩ নম্বর সর্তক সংকেত থাকায় শুক্রবার সকাল থেকে টেকনাফ-সের্ন্টমাটিন নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। আবহাওয়ার পরিস্থিতি স্বাভাবিক হলে সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের ফিরিয়ে আনার ব্যবস্থা নেয়া হবে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের নব নির্ববাচিত চেয়ারম্যান নুর আহমেদ জানান, গত বৃহস্পতিবার টেকনাফ-সের্ন্টমাটিন রুটে চলাচল পর্যটকবাহী জাহাজ ও ট্রলার করে অন্তত সহ¯্রাধিক পর্যটক সেন্টমার্টিনে ভ্রমণে আসেন। পরে একই দিন বিকাল সাড়ে ৩ টার অধিকাংশ জনই টেকনাফ ফিরে গেলেও শতাধিক পর্যটক রাত্রী যাপনের জন্য দ্বীপে থেকে যান।

তিনি আরও জানান, হঠাৎ করে শুক্রবার ভোর রাত থেকে ঝড়ো হাওয়া শুরু হলে সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটের সকল জাহাজের চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ওই সব পর্যটকরা সেন্টমার্টিনে আটকা পড়ে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম জানান, বৈরী আবহাওয়ার কারণে নৌ-রুটের সবধরণের জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের খোজঁ-খবর নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন