স্বাগতিক পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

fec-image

সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ২৮১ রানের লক্ষ্য দিয়েছিল পাকিস্তান। জবাবে খেলতে নেমে ১১ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা। দুই উইকেটের এই জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতলো কিউইরা।

করাচির জাতীয় স্টেডিয়ামে ২৮১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৩ রানে ওপেনিং জুটি ভাঙে কিউইদের। ফিন অ্যালেন ২৫ রানে আউট হওয়ার পর ডেভন কনওয়ে ও কেন উইলিয়ামসন মিলে ৬৫ রানের জুটি গড়েন। দুজনই হাফসেঞ্চুরি করে আউট হয়েছেন। কনওয়ে ৫২ ও উইলিয়ামসন ৫৩ রানের ইনিংস খেলে আউট হয়েছেন। তবে সাত নম্বরে নামা গ্লেন ফিলিপসের ঝড়ো ব্যাটিংয়েই মূলত জয়ের দেখা পেয়েছে সফরকারীরা। ৪২ বলে ৪ চার ও ৪ ছক্কায় ৬৩ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন কিউই এই ব্যাটার।

পাকিস্তানের বোলারদের মধ্যে মোহাম্মদ ওয়াসিম ও আগা সালমান দুটি করে উইকেট নিয়েছেন। এ ছাড়া ওসামা মীর ও মোহাম্মদ নওয়াজ নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে পাকিস্তান। ২১ রানেই দুই উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। সেখান থেকে তৃতীয় উইকেটে ফখর জামান ও মোহাম্মদ রিজওয়ান ১৫৪ রানের জুটি গড়েন। ফখর ১২০ বলে ১০ চার ও ১ ছক্কায় ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নেন। সেঞ্চুরির পর আরও এক রান যোগ করে সাজঘরে ফেরেন ফখর। তার আগে রিজওয়ান ৭৪ বলে ৭৭ রানের ইনিংস খেলে আউট হন। শেষ দিকে আগা সালমানের ৪টি চার ও ১ ছক্কায় খেলা ৪৫ রানের ইনিংস এবং হারিস সোহেলের ২২ রানের ইনিংসে ভর করে ৯ উইকেট হারিয়ে ২৮০ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

বল হাতে কিউইদের টিম সাউদি তিনটি উইকেট নেন। দুটি উইকেট নেন লোকি ফার্গুসন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড, পাকিস্তান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন