হামাসের হামলায় ইসরায়েলে নিহত বেড়ে ৬৫৯

fec-image

হামাসের হামলায় ইসরায়েলে ৬৫৯ জন নিহত হয়েছে। এছাড়া ফিলিস্তিনি যোদ্ধাদের হামলায় আরো ২ হাজার ১৫৬ জন ইসরায়েলি নাগরিক আহত হয়েছেন। আটক করা হয়েছে আরও অন্তত ১০০ ইসরায়েলিকে। ইসরায়েলি মিডিয়ার সর্বশেষ প্রতিবেদন এ তথ্য পাওয়া গেছে।

ওদিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, ইসরায়েলে কয়েকজন আমেরিকান নিহত হবার খবর তারা পেয়েছেন এবং এসব খবরের সত্যতা যাচাই করার কাজ চলছে। এছাড়া গাজা সীমান্তের কাছে কর্মরত ছিলেন এমন একজন ব্রিটিশ নাগরিক এখনও নিখোঁজ রয়েছেন।

শনিবার ইসরায়েলে বড় ধরনের আক্রমণ শুরু করে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, ‘এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। ইসরায়েলিরা যে সুনির্দিষ্ট অতিরিক্ত অনুরোধ করেছে তা দেখছি। আমি মনে করি শিগগিরই আপনি এটি সম্পর্কে আরও জানতে পারবেন।’

তিনি বলেছিলেন, রাষ্ট্রপতি জো বাইডেনের নির্দেশ ছিল হামাসের আক্রমণ মোকাবিলা করার জন্য এই মুহুর্তে ইসরাইলেরযা যা প্রয়োজন তা নিশ্চিত করা। নিখোঁজ আমেরিকানদের তথ্য যাচাই করার জন্য কর্তৃপক্ষ কাজ করছে।

এদিকে হামাসের বিরুদ্ধে সরাসরি যুদ্ধ ঘোষণা করেছে ইসরায়েলের নিরাপত্তা মন্ত্রিসভা। দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কার্যালয় এ তথ্য জানিয়েছে। রোববার টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

নেতানিয়াহুর কার্যালয় থেকে আরও বলা হয়েছে, গাজা থেকে সন্ত্রাসী হামলার মাধ্যমে ইসরায়েলের ওপর এ যুদ্ধ চাপিয়ে দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন