অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু ভারতের

fec-image

চলছে ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসর। এবারের অন্যতম হট ফেভারিট স্বাগতিক ভারত। টুর্নামেন্টের শুরুটা ফেভারিটদের মতোই করলো স্বাগতিকরা। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নকে ৬ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছে রোহিত শর্মার দল।

রবিবার (৮ অক্টোবর) এম এ চিডাম্বারাম স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ব্যাটিং বিপর্যয়ের মধ্যে ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের ব্যাটে ভর করে ১৯৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

ওয়ার্নার ৫২ বলে ৪১ ও স্মিথ ৭১ বলে ৪৬ রান করেন। ভারতের পক্ষে ৩টি উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ২০০ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চরম বিপর্যয়ে পড়ে ভারত। দুই রান তুলতেই তিন ব্যাটারকে হারায় স্বাগতিকরা। এরপর লোকেশ রাহুল ও বিরাট কোহলি মিলে শুরুর ধাক্কা সামাল দেন। অজি বোলারদের আর কোনো সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন তারা। ১৬৫ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

কোহলি ও রাহুলের ব্যাটে জয়ের ভীত পায় ভারত। দলীয় ১৬৭ রানে ১১৬ বলে ৮৫ রান করে আউট হন কোহলি। তার বিদায়ের পর ক্রিজে আসেন হার্দিক পান্ডিয়া। হার্দিককে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন রাহুল। হার্দিক ৮ বলে ১১ ও রাহুল ১১৫ বলে ৯৭ রানে অপরাজিত থাকেন। অস্ট্রেলিয়ার পক্ষে জস হ্যাজেলউড নেন ৩টি উইকেট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া, ক্রিকেট বিশ্বকপ ২০২৩
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন