১০ দফা দাবিতে থানচির দুই ইউনিয়নে বিএনপির পদযাত্রা

fec-image

বাংলাদেশ জাতিয়ীতাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্দেশে সারাদেশের ন্যায় বান্দরবান থানচি উপজেলার সদর ও বলিপাড়া দুই ইউনিয়নে পৃথকভাবে বিএনপির উদ্যোগে পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় থানচি-আলিকদম-বান্দরবান সড়কে জিরো পয়েন্ট থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত এবং ৩৮ বিজিবি গেইট থেকে বলিপাড়া বাজার পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হয়।

থানচি বাসস্ট্যান্ড পদযাত্রা বিক্ষোভ ও প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ম্রো। বলিপাড়া ইউনিয়নের সভাপতিত্ব করেন বিএনপি সহসভাপতি ক্যসাউ মারমা।

এ সময় বক্তারা বলেন, এই সরকারকে পদত্যাগে বাধ্য করে জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে থানচি উপজেলার ৪টি ইউনিয়নে বিএনপি আন্দোলন করে যাবে, রাজপথে থাকবে।

বক্তারা আরও বলেন, থানচি উপজেলা আওয়ামীলীগের পুরোনো আন্দোলনকামী ত্যাগী নেতাকর্মীরা ঘরে বসে আছেন। নির্যাতিত, নিপীড়িত ও অবহেলিত মানুষের কোন সুযোগ সুবিধা নেই তাদের। বর্তমান নেতারা ত্যাগী নয়। বিএনপি জনসংহতি সমিতি থেকে পাঠানো কর্মীরা তাদের কোন জনসমর্থন নেই। তারা রাজপথে থাকার জন্য বিভিন্নভাবে সহযোগিতা করছে। সুতরাং এখন আমাদের কোন ভয় নেই। পুরাতন ত্যাগী নেতারা থাকলে আমরা মাঠে জনসম্পৃক্ততার জন্য আরও কাজ করতে হবে।

যুব দলের আহবায়ক জওযাইপ্রু মারমা সঞ্চালনায় থানচি উপজেলা বিএনপি সহসভাপতি নসরান ত্রিপুরা, সাধারণ সম্পাদক মংশৈম্রয় মারমা, তিন্দু ইউনিয়নের সভাপতি শৈবাথোয়াই মারমা, রেমাক্রী ইউনিয়নের সভাপতি ক্যসিংঅং মারমা, থানচি সদর ইউনিয়নের সভাপতি আবদুল নোমান, বিএনপি নেতা মংম্যাসিং মারমা, লাপ্রাত ত্রিপুরা, মো. সেলিম উল্লা চৌধুরী, শান্তি জয় ত্রিপুরা, মংসাগ্য মারমা, উচমং মারমা, মো. আবু সামাদসহ থানচি সদর, বলিপাড়া, রেমাক্রী, তিন্দু ইউনিয়ন বিএনপির সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা স্বতস্ফূর্তভাবে পদযাত্রায় অংশ নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: থানচি, বিএনপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন