২২৯ রানের বিশাল ব্যবধানে ইংলিশদের লজ্জাজনক হার

fec-image

বিশ্বকাপে টানা দুই জয় দিয়ে শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। এরপর তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৩৮ রানে হারে প্রোটিয়ারা। ডাচদের বিপক্ষে হারটা যে অঘটন ছিল, বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে সেটাই প্রমাণ করলো দক্ষিণ আফ্রিকা।

নিজেদের চতুর্থ ম্যাচে ইংল্যান্ডকে রীতিমতো উড়িয়ে দিয়েছে প্রোটিয়ারা। ২২৯ রানের বিশাল ব্যবধানে ইংলিশদের হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। শনিবার (২১ অক্টোবর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায়ক জস বাটলার।

প্রথমে ব্যাট করে হেনরিখ ক্লাসেনের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৯৯ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। ক্লাসেন ৬৭ বলে করেন ১০৯ রান।
৪০০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে খেই হারিয়ে ফেলে ইংল্যান্ড। দলীয় ৩৮ রানের মধ্যে ৪ ব্যাটারকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংলিশরা।

এরপর হ্যারি ব্রুক ও জস বাটলার বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে ব্যর্থ হয় এই দুই ব্যাটার। এরপর দ্রুতই আরও ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে একেবারে ছিটকে যায় ইংল্যান্ড। বাটলার ৭ বলে ১৫ ও ব্রুক ২৫ বলে ১৭ রান করেন।

শেষ দিকে গ্যাস অ্যাটকিনসন ৩৫ ও মার্ক উডের ৪৩ শুধুমাত্র হারের ব্যবধান কমান। শেষ পর্যন্ত ২২ ওভারে ১৭০ রানে অলআউট হয় ইংল্যান্ড। প্রোটিয়াদের পক্ষে কোয়ের্টজে ৩টি, মার্কো জানসেন ও লুঙ্গি এনগিডি নেন ২টি করে উইকেট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন