২ বিভাগে বৃষ্টির আভাস, তাপপ্রবাহের আওতা কমতে পারে

fec-image

দুই বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে তাপপ্রবাহের আওতাও কিছুটা কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস ছিল রাঙ্গামাটিতে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

গত কয়েকদিন ধরেই সারা দেশ বৃষ্টিহীন। কয়েকটি এলাকায় মৃদু তাপপ্রবাহ বইলেও আকাশে মেঘে আনাগোনা থাকায় গরম তীব্র আকার ধারণ করেনি।

বৃহস্পতিবার দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। সকাল থেকে ঢাকার আকাশ রোদময়। ঢাকায় কিছুটা গরম রয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, রাজশাহী ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

পাবনা, চট্টগ্রাম, রাঙ্গামাটি, কক্সবাজার, বান্দরবান এবং পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে বলেও জানিয়েছেন এই আবহাওয়াবিদ।

শুক্রবার আবহাওয়া শুষ্ক এবং শনিবার ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন