রাঙামাটিতে পাহাড় ধ্বসে ২ সেনা কর্মকর্তাসহ ৪ সেনাসদস্য নিহত, ১০ আহত, ১ নিখোঁজ

স্টাফ রিপোর্টার:

রাঙামাটি জেলা মানিকছড়িতে পাহাড় ধ্বসে ২ সেনা কর্মকর্তাসহ ৪ সেনা সদস্য নিহত এবং ১০-১২ জন আহত হয়েছে। এ ঘটনায় আরো এক সেনা সদস্য নিখোঁজ রয়েছে। মঙ্গলবার সকাল সোয়া ১১ টায় এ ঘটনা ঘটেছে।

সূত্রে জানা গেছে, রাঙামাটি শহর থেকে ২ কি. মি দুরে শহরের প্রবেশমুখে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের পাহাড় ধ্বসের কারণে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে আছে এমন খবরের ভিত্তিতে রাঙামাটি সদর জোনের সেনাবাহিনীর ১৬ সদস্যের একটি দল উদ্ধার কাজ চালাতে যায়। দলটি ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। এসময় অকষ্মাৎ নতুন করে পাহাড় ধস শুরু হলে সেনা সদস্যরা ৩০ ফুট নিচে পড়ে মাটি চাপা পড়ে এ দূর্ঘটনা ঘটে।

রাঙামাটি সেনাবাহিনীর আঞ্চলিক মুখপাত্র জানিয়েছেন, সকালে রাঙামাটি মানিকছড়ি সেনা ক্যাম্পের সামনে রাঙামাটি-চট্টগ্রাম প্রধান সড়ক যান চলাচল স্বাভাবিক করতে গিয়ে ক্যাম্পের পাহাড় ধসে চার সেনা সদস্য নিহত হয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক রেজাউল করিম জানিয়েছেন, রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় কয়েকজন সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। এখনও তাদের উদ্ধার কাজ চলছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

নিহত সেনা কর্মকর্তাগণ হলেন, মেজর মাহফুজ (৪৪ লং কোর্স), ক্যাপ্টেন তানভির (৬৪ লং কোর্স)। এবং আহত অপর দুই সেনা সদস্য হলেন কর্পোরাল আজিজ ও সৈনিক শাহীন। মেজর মাহফুজের ৫ বছরের একটি সন্তান রয়েছে এবং ক্যাপ্টেন তানভির সালমান নববিবাহিত।

এ ঘটনায় আরো ১০-১২ জন সেনা সদস্য আহত ও ১ জন নিখোঁজ রয়েছে। নিখোঁজ সৈনিকের নাম আজিজ।

আহতরা সকলে মানিকছড়ি রিজিয়ন সিএমএইচে চিকিৎিসাধীন রয়েছেন। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক।এরা হচ্ছে সৈনিক আজমল, মামুন, ফিরোজ, মোজাম্মেল ও সেলিম। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার জন্য হেলিকপ্টার পাঠানো হলেও খারাপ আবহাওয়ার কারণে হেলিকপ্টার নামতে না পেরে ফিরে এসেছে। তবে আবহাওয়ার উন্নতি হলে তাদের আবার হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানো হবে বলে সূত্র জানিয়েছে।

বর্তমানে উদ্ধার তৎপরতা চলছে। তবে প্রবল বৃষ্টির কারণে উদ্ধার তৎপরতা ব্যহত হচ্ছে।

 

—বিস্তারিত আসছে

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন