খাগড়াছড়িতে চাই ‘সম্প্রীতি আর সহাবস্থান’

12.12.2015_Khagrachari mayor news Pic

মুজিবুর রহমান ভুইয়া :

৯ ডিসেম্বর বিকেল বেলা। স্পট খাগড়াছড়ি জেলা শহরের ভাঙ্গাব্রীজ এলাকা। চলমান পৌরসভা নির্বাচনের প্রচার-প্রচারণার প্রথম দিন। একটি দৃশ্য দেকে থমকে দাড়িয়েছে অনেক পথচারী আর উৎসুক জনতা। একজন মোটর সাইকেল চড়ে যাচ্ছেন আর ঠিক তখনই বিপরীত দিক থেকে আসা অন্যজনকে দেখে দাঁড়িয়েছেন। হাস্যোজ্জল মুখেই দুজন দুজনকে জড়িয়ে ধরেছেন। কিছু সমযের জন্য তারা একে অপরের অতি আপনজনে পরিণত হলেন। যা গত এক দশকেও দেখেনি খাগড়াছড়ির মানুষ। তারা দু‘জন খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে দুই মেরুর মেয়র প্রার্থী। একজন মো: শানে আলম আর অন্যজন এ্যাড. আবদুল মালেক মিন্টু।

সঙ্গে থাকা দলীয় নেতাকর্মীসহ কেউ কিছু বুঝে ওঠার আগেই মোটরসাইকেলে বসা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো: শানে আলমকে জড়িয়ে ধরলেন বিএনপি মনোনীত প্রার্থী এ্যাড. আবদুল মালেক মিন্টু। এসময় দু‘জন কুশল বিনিময় করেন আন্তরিকপুর্ন পরিবেশে।

দু‘জনের এ সোহার্দ্যপূর্ণ দৃশ্য চোখে এড়ায়নি ভোটার আর উপস্থিত নেতাকর্মীদের। মুহুর্তের জন্য হলেও যেন আবেগপ্রবণ হয়ে পড়েন সকলে। দেশের রাজনীতিতে যখন সংঘাত-সহিংসতা স্থায়ী রূপ লাভ করেছে তখন পাহাড়ী জেলা খাগড়াছড়িতে দুই প্রভাবশালী রাজনৈতিক দলের দু‘প্রার্থীর এমন আচরণে ‘আশার আলো’ দেখছেন খাগড়াছড়ি বাসী।

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে দুই প্রভাবশালী রাজনৈতিক দলের দু‘প্রতিদ্বন্ধি প্রার্থীর এমন বন্ধুত্বপূর্ণ আচরণ সারাদেশের রাজনীতিতে প্রভাব সৃষ্টি করতে পারবে কিনা তা খাগড়াছড়িবাসীর অজানা হলেও এমন বন্ধুত্বপুর্ণ সম্পর্ক দেশের জাতীয় রাজনীতির জন্য শিক্ষনীয় হতে পারে বলে মন্তব্য করেচেন উপস্থিত কয়েকজন ভোটার।

পৌরসভা নির্বাচনকে ঘিরে সারাদেশে প্রতিদ্বন্ধি প্রার্থীসহ বিএনপি শিবিরে উদ্বেগ-উৎকন্ঠা বিরাজমান তখন দুই প্রতিদ্বন্ধি প্রার্থীর এমন বন্ধুত্ব আর সোহার্দ্যপূর্ন সম্পর্ক কতোদিন স্থায়ী হবে কেই বলতে না পারলে খাগড়াছড়িবাসীর প্রত্যাশা উন্নয়নের জন্য খাগড়াছড়িতে ‘চাই সম্প্রীতি আর সহাবস্থান’।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন