খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের আয়োজনে

খাগড়াছড়িতে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা

fec-image

খাগড়াছড়িতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ে খেলাধুলা ও আলোচনা সভার আয়োজন করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির শিক্ষানুরাগী সদস্য ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, দাতা সদস্য ও খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লি. এর সাধারন সম্পাদক মনির আহাম্মদ এবং অভিভাবক সদস্য পূর্ণমনি ত্রিপুরা।

সভায় বক্তারা বলেন, একাত্তরের মুক্তি সংগ্রামে কৃষক, শ্রমিক, মজুর, শিক্ষক, সাংবাদিক, বুদ্ধিজীবি, চিকিৎসকসহ সামরিক ও সিভিল প্রশাসনের সর্বস্তরের নারী-পুরুষের সক্রিয় অবদান ছিলো। সবার সম্মিলিত রক্তস্নাত সংগ্রামের পথ বেয়ে এ দেশ স্বাধীন হয়েছে। এই সংগ্রামের মহান নায়ক এবং ‘লাল-সবুজ’র নতুন রাষ্ট্রের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই অর্জনে নেতৃত্ব এবং জীবন উৎসর্গকারীদের কখনো ভোলা যাবে না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংপ্রু মারমার সভাপতিত্বে এবং সহকারি শিক্ষক জগদীশ সরকারর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, সহকারি শিক্ষক
জ্ঞানজ্যোতি চাকমা।

এ সময় অন্যান্যদের মধ্যে সহকারি শিক্ষক যথাক্রমে চাইলা মারমা, অনুরাখী চাকমা, উক্রাইঞো মারমা, অনুতোষ চাকমা, একাত্তর টিভি’র জেলা প্রতিনিধি চাকমা রূপায়ন তালুকদার ও এশিয়ান টিভি’র প্রতিনিধি বিপ্লব তালুকদার উপস্থিত ছিলেন।

এর আগে বিদ্যালয়ের শিক্ষার্থীরা খেলার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে। সভা শেষে স্বাধীনতা দিবসের কাবাডি ও হ্যান্ডবল প্রতিযোগিতায় বিজয়ী ও বিজিতদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের অতিথিরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলোচনা, উপলক্ষ, ও জাতীয় দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন