মানিকছড়িতে বৈসাবিকে স্বাগত জানিয়ে স্মরণীয় শোভাযাত্রা

fec-image

সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটি মানিকছড়ির ব্যানারে বাংলা নববর্ষকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য ও স্মরনীয় শোভাযাত্রায় সামিল হয়েছে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তৃণমূলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠির নারী-পুরুষ, যুবক-যুবতী ও শিশু-কিশোরেরা।

বুধবার (১২ এপ্রিল) সকাল ১০টার আগে থেকে মানিকছড়ি গিরিমৈত্রী সরকারী ডিগ্রী কলেজ সংলগ্ন ত্রিমৈত্রী বটমূলে (ধর্মঘর) উপজেলার ফকিরনালা, দুরছড়ি, ওয়াকছড়ি ও চইক্যাবিলের দূর-দূরান্তের পাড়া-মহল্লা থেকে জিপ গাড়ি ও মোটরসাইকেলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির নারী-পুরুষ, যুবক-যুবতী ও শিশু-কিশোরেরােরা জমায়েত হয়। সাড়ে ১০টা নাগাদ জমায়েত সংখ্যা দেড় থেকে দুই হাজারে গিয়ে দাঁড়ায় ।

পাড়া-মহলার উপস্থিতিরা ব্যানার, ফেস্টুন, ঢোল, বাদ্যের তালে তালে বৈসু, সাংগ্রাই ও বিজু’র আগমনকে স্বাগত জানিয়ে বিশাল শোভাযাত্রা করে আমতল-মহামুনি-বাজার ঘুরে আবারও সেই ধর্মঘরে এসে শোভাযাত্রার সমাপ্তি ঘটে।

ব্যানারে আয়োজকদের নিদিষ্ট কোন পরিচিত না থাকায় এবং কেউ বক্তব্য না রাখায় ঠিক কারা এই বিশাল উপস্থিতি নিয়ে বৈসাবির শোভাযাত্রা করল সে বিষয়ে স্পষ্ট ধারণা নেওয়া যায়নি।

তবে অনুষ্ঠানে অংশগ্রহনকারী একজন বলেন, সাধারণ ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ব্যানারে উপজেলার পূর্বাংশের গ্রামবাসী ছাড়া গুইমারা উপজেলার হাফছড়ি ও সিন্দুকছড়ি এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠির পাড়া-মহল্লার স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন