২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনে সতর্ক থাকতে হবে : রাঙামাটির ডিসি

fec-image

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, চলতি মাসের ২৫ জুন সকালে জনগণের আশা-আকাঙ্খা পদ্মা সেতু উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ওইদিন পুরো দেশে স্ব-স্ব জেলায় অনুষ্ঠান করা হবে। অনুষ্ঠানে দুষ্কৃতিকারী যাতে কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটাতে না পারে সেইদিকে আইনশৃঙ্খলা বাহিনী এবং সচেতন মহলকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

রোববার (১২ জুন) সকালে জেলা প্রশাসনের আয়োজনে প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক আইন শৃঙ্খলা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডিসি বলেন, ১৫ জুন রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা এবং কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে কেউ কোন ধরণের অরাজকতা সৃষ্টির পাঁয়তারা চালালে কঠিন শাস্তির ব্যবস্থা রয়েছে। বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন ইভিএম-এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বুথের ভিতর সিসিটিভি ক্যামেরা লাগানো থাকবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, জেলায় মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স ঘোষণা করতে চাই। তবে পাহাড়িরা যারা চোলাই মদ খাওয়ার জন্য তৈরি করেন তারা তাদের বাড়িতে সীমাবদ্ধ থাকবেন। বিক্রির উদ্দেশ্যে তৈরি করলে আমরা ব্যবস্থা নিবো।

ডিসি আরও বলেন, সামনে বর্ষাকাল। পাহাড় ধ্বস হওয়ার আশঙ্কা রয়েছে। যারা ঝুঁকিপূর্ণ স্থানে বসবাস করছেন তারা দ্রুত নিরাপদ স্থানে সরে আসুন। এ ব্যাপারে প্রশাসন যেমন কাজ করছে তেমনি সচেতন মহলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রশাসক মো. আল-মামুন মিয়ার পরিচালনায় অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহিদুল ইসলাম, রাঙামাটি হেডম্যান এসোসিয়েশনের সভাপতি চিংকিউ রোয়াজা, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলসহ আইনশৃঙ্খলা সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন