পার্বত্য চট্টগ্রামের অপরাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান: লে. কর্নেল রিদওয়ান

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটি জোনের অধিনায়ক লে. কর্নেল রিদওয়ানুল ইসলাম বলেন-পার্বত্য চট্টগ্রামে যে অপরাজনীতি চলছে তা থেকে বেরিয়ে আসতে হবে। সমাজের উন্নয়নে, দেশের স্বার্থে কাজ করতে হবে।

শনিবার (২ ফেব্রুয়ারি) সকালে কাউখালীর ঘাগড়া আর্মি ক্যাম্প প্রাঙ্গণে রাঙামাটি রিজিয়ন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন ব্যাচের প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লে. কর্নেল আরও বলেন-পার্বত্যঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষদের উন্নয়নে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। সেনাবাহিনী ছাড়া আর কেউ করেও না। বাকীরা রাজনৈতিক উদ্দেশ্য হাসিলে নানা কর্মকাণ্ড পরিচালনা করে।

সেনাবাহিনীর এ কর্মকর্তা জানান- সরকার আমাদের বেতন প্রদান করেন দেশের এবং দেশের মানুষের উন্নয়নে কাজ করার জন্য। দেশের যে কোন সংকটময় মূহুর্তে আমরা প্রস্তুত থাকি এবং নিবেদিত হয়ে কাজ করি।

লে. কর্নেল আরও জানান- শিক্ষার্থীদের এতদিন প্রশিক্ষণ প্রদান করা হতো তিনমাস। আগামীতে এ প্রশিক্ষণ ছয়মাস করা হবে। প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের ইন্টার্নি করার সুযোগ করে দেওয়া হবে।

যারা মেধা তালিকায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকার করবে তাদের পুরস্কার প্রদান করা হবে এবং মেধাবীদের চাকরীরও ব্যবস্থা করা হবে বলে লে.কর্নেল রিদওয়ান আশ্বাস প্রদান করেন।

জোনের ক্যাপ্টেন শাহমাদ বিন রাদ’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন- কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান, ঘাগড়া কলেজের অধ্যক্ষ শ্যামল মিত্র চাকমা, ঘাগড়া ইউপি চেয়ারম্যান জগদীশ চাকমা এবং প্রশিক্ষক মেহেদি হাসান।

প্রশিক্ষণার্থীদের মধ্যে অনুভূতি ব্যক্ত করেন-আব্দুল মালেক এবং জুঁই চাকমা।

আলোচনা শেষে ৫টি ব্যাচের মোট ১০০জন প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে সনদপত্র বিতরণ করা হয় বলে প্রশিক্ষক মেহেদি হাসান বিষয়টি নিশ্চিত করেন।

ঘটনাপ্রবাহ: প্রশিক্ষণ, রাঙামাটি, সেনাবাহিনী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + five =

আরও পড়ুন