adv 728
“থানচিতে এসএসসি পাশেল হার ৫১.৬৭ ।”

থানচিতে এসএসসি ফলাফল বিপর্যয়

বান্দরবানের থানচিতে এসএসসি ফলাফল বিপর্যয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে হতাশা দেখা দিয়েছে।

থানচি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে এবারে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১২৫ জন। এর মধ্যে ৫৮ জন পাশ করেছে বিভিন্ন গ্রেডে বাকি ৬৭ জন ফেল করেছে। পাশেল হার ৫১.৬৭ ।

জানা গেচ্ছে ২০১৯ সালে থানচি উপজেলার মোট ৪টি উচ্চ বিদ্যালয় থেকে নিয়মিত ও অনিয়মিত পরীক্ষায় অংশ নিয়েছে মোট ১২৫ জন। রেমাক্রী উচ্চ বিদ্যালয় ও বলিপাড়া বাজার উচ্চ বিদ্যালয় ২টি বিদ্যালয় রেজিষ্ট্রেশান যোগ করে ৬০জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। এরমধ্যে ২৫জন পাশ ৩৫ জন ফেল করেছে।

অপর দিকে থানচি সরকারি উচ্চ বিদ্যালয় ও মহিলা উচ্চ বিদ্যালয় ২টি রেজিষ্ট্রেশান যোগ করে মোট ৬৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। ৩৫ জন পাশ করেছে, ৩২ জন ফেল করেছে, পাশ করার মধ্যে অনিয়মিত ১২জন রয়েছে সর্বপরি পাশ করেছে মাত্র ২১ জন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৪ঠা মে স্কুল ছুটি দেয়ায় বিদ্যালয়ে কোন শিক্ষক না থাকায় পরীক্ষার্থীদের রেজাল্ট দেখতে নানা অসুবিধা সৃষ্টি হয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে সন্ধ্য ৬টায় থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের নাইট গার্ড পলাশ মল্লিক রেজাল্ট সিট বোর্ডে টাঙিয়ে দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক শিক্ষকদের পাঠ দানে অমনোযোগী, নিয়মিত ক্লাস না করানো এবং শিক্ষকদের অবহেলা অনিয়মকে ফলাফল বিপর্যয়ের কারণ বলে দায়ী করেছেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি, থানচিতে, ফলাফল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − four =

আরও পড়ুন