“সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখার পাশাপাশি সেগুলোর চাবি দায়িত্বশীল লোকদের কাছে রাখতে ইউএনও এর নির্দেশ”

নাইক্ষ্যংছড়িতে ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় জরুরি সভা

নাইক্ষ্যংছড়িতে ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় জরুরি সভা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ঘূর্ণিঝড় ‘ফণী’ আঘাত হানার আশঙ্কায় করণীয় ও দূর্যোগকালীণ প্রস্তুতি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) সকালে এ জরুরি সভা অনুষ্ঠিত হয়।

জরুরী সভায় সরকারি কর্মকর্তাদের সতর্কাবস্থায় থেকে শতভাগ প্রস্তুতি গ্রহণ এবং তা বাস্তবায়নের নির্দেশনা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এসময় তিনি বলেন, সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখার পাশাপাশি সেগুলোর চাবি দায়িত্বশীল লোকদের কাছে রাখতে হবে। যাতে সময় মতো আশ্রয় কেন্দ্র খোলা এবং মানুষ সঠিকভাবে সেখানে উঠতে পারে। এছাড়া প্রত্যেক মসজিদের মাইকে সতর্কতা বার্তা প্রচারের জন্য ইমাম ও সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের দায়িত্ব দেন তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সেলিমের নেতৃত্বে গঠিত একটি মেডিকেল টিমও প্রস্তুত রাখা হয়েছে এবং ঘূর্ণিঝড়ের কারণে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন কচি।

জরুরি সভায় প্রশাসনিক কর্মকর্তা, পুলিশ, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি এবং স্বেচ্ছাসেবকেরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 20 =

আরও পড়ুন