আলীকদমে শিক্ষক আ. হান্নানের বিরুদ্ধে চেক জালিয়তির মামলা

আলীকদম প্রতিনিধি:

বান্দবানের আলীকদমে চম্পট পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল হান্নানের বিরুদ্ধে স্থানীয় এক ব্যবসায়ী চেক জালিয়াতির মামলা দায়ের করেছেন। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারীর পর সম্প্রতি ওই শিক্ষক জামিন নিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আলীকদম বাজারের স্বর্ণ ব্যবসায়ী মন্তোষ কান্তি দাশ থেকে সহকারী শিক্ষক আব্দুল হান্নান ব্যক্তিগত ও পারিবারিক বিবিধ আর্থিক সমস্যা নিরসনের কথা বলে ২০১৭ সালের ১ ডিসেম্বর এককালীন ৫ লক্ষ টাকা ধার নিয়েছিলেন। কিন্তু দীর্ঘদিন তিনি টাকা ফেরত দিতে টালবাহানা করায় স্থানীয় কয়েকজন শিক্ষক নেতা সমঝোতার চেষ্টা করেন। একপর্যায়ে এসব টাকা পরিশোধের জন্য ওই ব্যবসায়ীকে অভিযুক্ত শিক্ষক২০১৮ সালের ১১ অক্টোবর সোনালী ব্যাংক আলীকদম শাখার ৫ লাখ টাকার একটি চেক প্রদান করেন।

ব্যবসায়ী মন্তোষ ওই চেক নিয়ে ব্যাংকে গেলে অ্যাকাউন্টে টাকা না থাকায় ব্যাংক কর্তৃপক্ষ১৫ অক্টোবর ‘অপর্যাপ্ত তহবিল’ দেখিয়ে সার্টিফিকেটসহ চেকটি ফেরত দেয়। এরপর ব্যবসায়ী ওই শিক্ষককে গত ২৮ অক্টোবর লিগ্যাল নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার পর অভিযুক্ত শিক্ষক টাকা দিবে না বলে জানালে পাওনাদার ব্যবসায়ী গত ১২ ডিসেম্বর বান্দরবান (আমলী) আদালতে সি.আর মামলা নং ১৮২/২০১৮ মূলে চেক জালিয়াতির একটি মামলা দায়ের করেন। এ মামলায় আদালত ১৮৮১ সালের নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট এ্যাক্ট এর ১৩৮ ধারায় মামলাটি আমলে নিয়ে আসমীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন