বান্দরবানের দু’টি খাদ্যগুদাম সিলগালা

জমির উদ্দিন:

বান্দরবানে অনিয়ম ও অব্যাবস্থাপনার দায়ে দুটি খাদ্যগুদাম সিলগালা করে দিয়েছে ম্যাজিস্ট্রেট। গত সোমবার বিকালে জেলা সদরে অবস্থিত দুইটি খাদ্য গুদামে অতিরক্ত ৫৪ মেট্রিকটন খাদ্য শস্য রাখার দায়ে জেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তার উপস্থিতে ম্যাজিস্ট্রেট মো. শাখাওয়াত হোসেন সিলগালা করে দেন।

 
সহকারী কমিশনার মো. শাখাওয়াত জানান, জেলা প্রশাসকের নির্দেশে খাদ্যগুদাম তদন্ত কালে পুলিশের রেশন ১৯ টন ও রুমা উপজেলার খয়রাতি খাদ্যশষ্য ৩৫ টন চাল অতিরক্ত পাওয়া যায়। নিয়ম অনুযায়ী এসব খাদ্য শস্য গুদামে মওজুদ থাকার কথা নয়। গতমাসে এসব খাদ্য শস্য উত্তোলন হওয়ার কথা। তদন্তে বলা হয়েছে, এসব খাদ্য শস্য অবৈধভাবে মওজুদ করা হয়েছে। বিভাগীয় তদন্তের মাধ্যমে অনিয়ম ও অব্যাবস্থাপনার কারণ বেরিয়ে আসার কথা তিনি জানান ।

 
জেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী জানান, রুটিন অনুযায়ী খাদ্যগুদাম খাদ্য অধিদপ্তরের একজন কর্মকর্তা পরির্দশন করেন। সেদিন খাদ্য অধিদপ্তরের উপ-পরিচালক ও মামলা তদন্ত কর্মকর্তা জহিরুল খান পরিদর্শন করেন। তিনি পরিদর্শন শেষে নিয়ম অনুযায়ী সিলগালা করেদেন। পরে সহকারী কমিশনার মো. শাখাওয়াত অতিরক্ত ৫৪ মেট্রিক খাদ্যশষ্য মজুদের দায়ে সিলগালা করে দেয়।

সূত্রে জানাযায়, খাদ্য বিভাগের অসাধু কর্মকর্তাদের যোগসাজে চোরাই ভাবে পাচারের উদ্দ্যোশ্য নিয়মবর্হিভুত এ মওজুদ রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন