বান্দরবানে এলজিইডি’র ২০০ কোটি টাকার উন্নয়ন কাজ বন্ধ রাখার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানে ঠিকাদারকে মারধর ও প্রাণ নাশের হুমকির প্রতিবাদে মিছিল, সংবাদ সম্মেলন ও জেলা প্রশাসককে স্বারক লিপি দিয়েছে জেলা ঠিকাদার সমিতি।

সংবাদ সম্মেলনে ঠিকাদার নেতারা বলেন, গত ১২ ডিসেম্বর দুপুরে এলজিইডি’র তালিকাভুক্ত ঠিকাদার রফিক আহম্মদ নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের কম্পিউটার রুমে লাইসেন্স বইয়ের জন্য অপেক্ষা করছিলেন। হঠাৎ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা বিনা কারণে ঠিকাদার রফিককে এলোপাতাড়ি কিল, ঘুষি ও চড়-থাপ্পর মারতে থাকেন। পরে খবর পেয়ে অন্য ঠিকাদাররা তাকে উদ্ধার করে।

তারা বলেন, ঠিকাদাররা জেলার উন্নয়নের কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। কিন্তু নির্বাহী প্রকৌশলী ঠিকাদারকে মারধর ও হত্যার হুমকি কোনো ভাবেই মেনে নেওয়া যায়না। বান্দরবানের উন্নয়নের স্বার্থে নির্বাহী প্রকৌশলীর অপসারণের দাবি জানান ঠিকাদাররা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক তোহিদুর রহমান রাশেদ চৌধুরী।

বক্তরা বলেন, ঠিকাদার সমিতির নেতা মশিউর রহমান মিঠুন বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) মারধরের ঘটনায় অভিযুক্ত নির্বাহী প্রকৌশলী মোহন চাকমার বিচার না হওয়া পর্যন্ত জেলার প্রায় ২০০ কোটি টাকার সব উন্নয়ন কাজ বন্ধ রাখা হবে।

সংবাদ সম্মেলনে বান্দরবান জেলা ঠিকাদার কল্যাণ সমিতির উপদেষ্টা লক্ষ্মী পদ দাশ, সভাপতি সাবিকুর রহমান জুয়েল, মশিউর রহমান, পৌর কাউন্সিলর সৌরভ দাশ শেখর মিঠন বক্তব্য রাখেন।

এর আগে বান্দরবান জেলা প্রশাসকের মাধ্যমে এলজিইডির প্রধান প্রকৌশলী বরাবর ও পরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন ঠিকাদাররা।

প্রসঙ্গত, পার্বত্য জেলা পরিষদে দায়ীত্ব পালনকালে সহকর্মীদের লাঞ্চিত, সাম্প্রদায়ীকতা ও সাংবাদিকদের সাথে অসৌজন্য আচরনের অভিযোগ রয়েছে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোহন চাকমার বিরুদ্ধে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন