‘বিশেষ বরাদ্দের টাকা নয়ছয় করছেন পার্বত্য প্রতিমন্ত্রী’

Bandarban emam 11.6.2013

নিজস্ব প্রতিবেদক:

পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের বান্দরবানবাসীর প্রতি বিমাতাসূলভ আচরনের অভিযোগ করে বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজি মজিবর রহমান বলেছেন, পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার সরকারের একজন গুরুত্বপূর্ণ মন্ত্রী। তিনি বান্দরবানে অনেকবার সফর করেছেন। কিন্তু একবারও তিনি জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সাথে মতবিনিময় সভা করেননি। এমনকি তিন পাবর্ত্য জেলায় বিশেষ বরাদ্দের ৩২ কোটি টাকা নিয়ে নয়-ছয় করেছেন। তিনি খাগড়াছড়িকে দিয়েছেন ২ কোটি এবং বান্দরবানকে বরাদ্দ দিয়েছেন মাত্র দেড় কোটি টাকা। এই সামান্য টাকা দিয়ে  বীর বাহাদুর উশৈসিং এমপি পক্ষে নির্বাচনি ওয়াদা পূরন করা সম্ভব হচ্ছেনা।এমনকি জেলায় খাদ্য শস্য বরাদ্দ দিতেও কার্পন্যতা করেন তিনি। শুধুমাত্র পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের কারনে সাধারন জনগনের কাছে উন্নয়ন নিয়ে প্রশ্ন বিদ্ধ হচ্ছে বান্দরবান জেলা আওয়ামীলীগকে।

গতকাল মঙ্গলবার দুপুরে জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন এবং স্থানীয় প্রশাসনের সাথে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমামের বান্দরবান সার্কিট হাউজে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন,  এরই মধ্যে আওয়ামীলীগ জেলা ও সকল উপজেলায় সাংগঠনিক সফর করেছে এবং আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনগুলির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। গতবারে বিএনপির প্রার্থীকে ৪০ হাজার ভোটের ব্যাবধানে পরাজিত করা হয়েছে। এবার ৮০ হাজার ভোটের ব্যাবধানে পরাজিত করার সম্ভাবনা রয়েছে।

কিন্তু বান্দরবানে উন্নয়ন কাজে বাঁধা হযে দাড়িয়েছেন পার্বত্য প্রতিমন্ত্রী দিপংকর তালুকদার। বরাদ্দের অভাবে জেলায় উন্নয়ন কার্যক্রম স্তিমিত হয়ে আছে। তিনি বান্দরবানে উন্নয়নে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম ও প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করছেন। তিনি আরও বলেন, শিক্ষা ও অর্থনীতিতে বান্দরবান অন্য জেলার চেয়ে পিছিয়ে রয়েছে। শিক্ষার হার বৃদ্ধি ও অর্থনীতি খাতে স্বাবলম্বী করতে জেলায় সাধারণ বিশ্ববিদ্যালয় অথবা কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবী জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন