আগুনে পুড়ে যাওয়া দুই দরিদ্র পরিবারকে ঘর দিলো প্রশাসন

চকরিয়া উপজেলার উপকুলীয় জনপদ বদরখালী ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের ছনুয়া পাড়া গ্রামে অগ্নিকান্ডে নি:স্ব দুই পরিবারের পাশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান। আগুনে হতদরিদ্র আব্দুল হক ও তার ছেলে নুরুল আলমের দুটি বসতঘর পুড়ে যাওয়ায় প্রতিশ্রুতি অনুযায়ী তিনি এই দুই পরিবারকে দুটি ঘর হস্তান্তর করেন।

বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সম্প্রতি বদরখালী ইউনিয়নের ছনুয়া পাড়া গ্রামে অগ্নিকান্ডে হতদরিদ্র আব্দুল হক ও তার ছেলে নুরুল আলমের দুটি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। ঘটনাটি জেনে পরদিন নি:স্ব দুইটি পরিবারের পাশে দাঁড়ান চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান। ঘটনাস্থল পরিদর্শন শেষে ইউএনও শিবলী নোমান ক্ষতিগ্রস্থ দুইটি পরিবারকে কথা দেন, ১৫ দিনের মধ্যে উপজেলা প্রশাসনের পক্ষথেকে নতুন ঘর দেওয়া হবে। তিনি ঠিকই কথা রেখেছেন ইউএনও শিবলী নোমান। গতকাল বুধবার দুইটি পরিবারকে নতুন ঘর হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, বদরখালীতে আগুনে পুড়ে যাওয়া দুইটি পরিবারকে নতুন ঘর উপহার দিতে উপজেলা প্রশাসন দুই লাখ টাকার বেশি খরচ করেছেন। জেলা প্রশাসকের ত্রাণ তহবিলের মাধ্যমে চকরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর ইউএনও শিবলী নোমানের নির্দেশে বদরখালীর ক্ষতিগ্রস্থ ওই দুইটি পরিবারকে নতুন ঘর নির্মাণ করে দিতে কাজ করেছেন।

এদিকে নতুন দুইটি ঘর পেয়ে হতদরিদ্র আব্দুল হক ও তার ছেলে নুরুল আলম এবং স্থানীয় লোকজন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমানকে ধন্যবাদ জানিয়েছেন। একটি মহতি উদ্যোগকে সকলের স্বাগত জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, বদরখালী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 3 =

আরও পড়ুন