চকরিয়ায় স্বেচ্ছাসেবকলীগ নেতার দুই চোখ উপড়িয়ে ফেলল দুর্বৃত্তরা

fec-image

কক্সবাজারের চকরিয়ায় রাতের আঁধারে জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা আবুল কালাম আবুকে (৪৫) মারধর ও শারিরিক নির্যাতন করে দুই চোখ উপড়িয়ে ফেলেছে দুর্বৃত্তরা। এ সময় ক্ষতবিক্ষত দুই চোখের ওপর স্ক্যচটেপ লাগিয়ে দেওয়া হয়। এই ঘটনা নিয়ে পুরো জেলাজুড়ে তীব্র নিন্দার ঝড় উঠেছে।

সোমবার (১৫ জানুয়ারি) ভোরে পূর্ব বড় ভেওলা ইউনিয়নের আটারকুম এলাকায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে সড়কের ধারে নালার ওপর পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে তাঁকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

মর্মান্তিক এ ঘটনার শিকার স্বেচ্ছাসেবকলীগ নেতা আবুল কালাম আবু উপজেলার সাহারবিল ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের নয়াপাড়া এলাকার আবদুল খালেকের দ্বিতীয় ছেলে এবং সাহারবিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মহসিন বাবুলের ছোট ভাই।

এদিকে, সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সহিংসতার জের নিয়ে এ ঘটনা ঘটেছে বলে আশঙ্কা করেছেন স্থানীয় এলাকাবাসী।

ঘটনায় আক্রান্ত পরিবারের বরাত দিয়ে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, রবিবার রাত ৯টার দিকে কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন স্বেচ্ছাসেবকলীগ নেতা আবু। এরপর থেকে নাকি তাঁর ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ ছিল। পরদিন ভোরে সড়কের ধারে দুই চোখ ক্ষতবিক্ষত অবস্থায় পড়ে রয়েছে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এই ব্যাপারে লিখিত অভিযোগ প্রাপ্তিসাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, এই ঘটনাটি খুবই ন্যাক্কারজনক ও নিন্দনীয়। যারা এ ঘটনা করেছে তাদেরকে খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, স্বেচ্ছাসেবকলীগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন