কক্সবাজারে শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন

fec-image

পর্যটন নগরী কক্সবাজার বিনোদনের ভিন্নমাত্রা নিয়ে যাত্রা শুরু করলো শিল্প ও বাণিজ্য মেলা। সাগর পাড়ের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন পর্যটন গলফ মাঠে মঙ্গলবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ও পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম।

এ সময় কক্সবাজার চেম্বার অব কমার্সের সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী, সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, সদর মডেল থানার ওসি মো. রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের নেতা আব্দুল খালেক, রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম ডালিম, জাপা নেতা মোশাররফ হোসেন দুলাল, ১১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামসহ মান্যগণ্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পরই আতশবাজি উৎসব মেলা প্রাঙ্গণকে মাতিয়ে তোলে। আকর্ষণ করে দর্শনার্থীদের।

মেলা পরিচালনা কমিটির পক্ষে কো-চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ, প্রধান সমন্বয়ক নাছির উদ্দিন, পরিচালক গিয়াস উদ্দিন চৌধুরীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিট ও কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি যৌথভাবে মেলার আয়োজন করেছে।

মেলায় থাকছে ক্ষুদ্র ও কুটির শিল্পের ১০৫টি বিভিন্ন স্টল, দেশীয় প্রসিদ্ধ বিভিন্ন কোম্পানির ২২টি প্যাভিলিয়ন। তারমধ্যে প্রিমিয়ার প্যাভিলিয়ন, সাধারণ প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, প্রিমিয়ার স্টল, সাধারণ স্টল, শিশুদের বিনোদনমূলক রাইডস, খাবারের দোকানসহ জমজমাট আয়োজন দর্শণার্থীদের নজর কাড়বে।

মেলায় বেশ ভিন্নতা এসেছে। টুইস্ট, লেম্ববাম্বু, ডিজিটাল নাগরদোলা, ইলেকিট্রক নৌকা, ওয়াটার বোট, ওয়াটার বল, ডিজিটাল ট্রেন, জাম্পিং স্লিপার, কার রেসিংসহ শিশুদের জন্য মেলায় বাড়তি বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। আনা হয়েছে উন্নতমানের ব্যতিক্রমী হরেক রকমের রাইডস।

মেলায় এসেছে আরএফএল, ভিশন, ওয়াকার, ইটালিয়ানো, কম্পী, হোম টেক্সটাইল, ইরানী গোল্ডসহ উন্নতমানের সব ব্র্যান্ড। পছন্দের কাপড় যেমন কিনতে পারবেন, তেমনি পায়ের জন্য আরামদায়ক ওয়াকার ব্র্যান্ডের সব ধরনের জুতোও রয়েছে। মেরিন সিটি, মেগামার্টের বিশাল স্টলে মিলবে প্রয়োজনীয় সবকিছু। মহিলাদের কসমেটিকস ও কাপড়ের বাহারী সামগ্রি নিয়ে স্টল খুলেছে অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান ফ্যাশন জোন। নারীদের উন্নতমানের সাশ্রয়ীমূল্যে সবকিছু থাকছে এই স্টলে। মেলার মাঠে গেলে সিলেটের বিখ্যাত রূহানী আচার সবাইকে কাছে টানবেই। কারণ স্বাদে আর রুচিতে বেশ ব্যতিক্রম এই আচার। চলবে জাদু প্রদর্শনী।

দর্শণার্থীদের সুবিধার্থে মেলা প্রাঙ্গণে তৈরী করা হয়েছে অস্থায়ী নামাজ আদায় কেন্দ্র ও শৌচাগার।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদ্বোধন, কক্সবাজার, বাণিজ্য মেলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন