কাউখালীতে যৌথ বাহিনীর অভিযানে আটক ২

fec-image

পাচারের জন্য প্রস্তুতির সময় যৌথবাহিনী অভিযান চালিয়ে রাঙামাটির কাউখালী থেকে চোলাই মদ, গাজা ও মদ তৈরীর সরাঞ্জামসহ ২জনকে আটক করেছে।

মঙ্গবার গভীর রাতে উপজেলার ঘাগড়া ইউনিয়নের জনুমাছড়া এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে মদ প্রস্তুতকারী প্রধান আসামি পালিয়ে যায়। কাউখালী থানার ওসি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ ব্যাপারে কাউখালী থানায় মামলা হয়েছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১১টায় কাউখালীর দূর্গম ঘাগড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধন চাকমার ছেলে শ্যামল চাকমার বাড়ীতে যৌথবাহিনী অভিযান চালায়। অভিযান টের পেয়ে প্রধান আসামী শ্যামল চাকমা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে ঘাগড়া বাজার এলাকার মোহাম্মদ আলী মিয়ার ছেলে মো. হোসেন (৩৩) ও একই এলাকার শামছুল হুদার ছেলে মো. মানিক (২৫) আটক করা হয়।পরে তাদের স্বীকারোক্তি মতে শ্যামল চাকমার বাড়ী থেকে ১ কেজি গাজা, ৫লিটার মদ, ৫১টি মদের উপকরণ ভর্তি পাতিল জব্দ করে পুলিশ।

ওসি শহিদুল্লাহ জানান, পালাতক শ্যামল চাকমার বাড়ীতে দেশীয় তৈরী মদ উৎপাদন করে আসছিলো। পাশাপাশি দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন স্থানে গাজা ও দেশীয় মদ পাচার করে আসছিলো। জব্দকৃত পাতিল দেখে বুঝা যাচ্ছিলো মদের বড় একটি চালানের জন্য প্রস্তুতি নিচ্ছেলো তারা। আটককৃতরা মূলত শ্যামলে উৎপাদিত মদ ও সংগ্রহ করা গাজা দেশের বিভিন্ন স্থানে পাচারের সহযোগী।

ওসি জানান, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে তারা এসব অপকর্ম চালিয়ে গেলেও দূর্গম অঞ্চল হওয়ায় এবং যোগাযোগ ব্যাবস্থার কারণে সেসব স্থানে যৌথবাহিনী ছাড়া অভিযান চালানো কষ্টকর ছিলো। ফলে চোলাই মদ ও গাজা দেশের বিভিন্ন পাচার করে আসছিলো তারা। আটককৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযানে, আটক-২, কাউখালীতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + eight =

আরও পড়ুন