কাপ্তাই সেনা জোনের ১ মিনিটের ঈদের বাজার, অসহায় লোক পেল বিনামূল্যে ঈদ সামগ্রী

fec-image

রাঙ্গামাটি সেনা রিজিয়নের কাপ্তাই সেনা জোনের ২৩ ইস্ট বেংগল এর উদ্যোগে ১ মিনিটের ঈদ বাজারে অসহায় শতাধিক পরিবার পেলো চাল, মিষ্টি কুমড়া, মিনি লাক্স, ডাল, আলু, তেল, লবণ, চিনি, সেমাই, লুঙ্গি, শাড়ী, গুড়ো দুুধ এবং একটি করে ব্যাগ।

বৃহস্পতিবার (২১ মে) সকালে কাপ্তাই এর বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইন্সটিটিউট (বিএসপিআই) মাঠে এই কার্যক্রমের উদ্বোধন করেন কাপ্তাই জোনের অধিনায়ক লে. কর্নেল তৌহিদ উজ্জামান। এই সময় সামাজিক দুরত্ব বজায় রেখে সেনা জোনের সদস্যরা অসহায়দের মধ্যে উপহার বিতরণ করেন।

এ সময় সেনাবাহিনীর উপহার নিতে আসা কাপ্তাই ব্যাঙছড়ি মুসলিম পাড়ায় বাসিন্দা অংখ্রাপু মারমা, ব্যাঙছড়ি মারমা পাড়ার মুইহ্লাসিং মারমা, কাপ্তাই মুরগির টিলার বাসিন্দা আইয়ুব, কাপ্তাই জেটিঘাট এলাকার লাকি আক্তার সাংবাদিকদের জানান, তাদের সুখে দুখে সবসময় পাশে এসে দাঁড়ান সেনাবাহিনী। তারা সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানান।

পরে কাপ্তাই সেনা জোনের অধিনায়ক সাংবাদিকদের বলেন, কোভিড-১৯ ভাইরাস সারা বিশ্ব‘সহ বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। তাই এর সংক্রমণরোধে প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক আমরা দিন-রাত কাজ করে যাচ্ছি। আমরা প্রতিনিয়ত মানুষকে সচেতন করে যাচ্ছি।

তারই ধারাবাহিকতায় ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়ার নির্দেশনা এবং রাঙ্গামাটি রিজিয়নের সার্বিক তত্ত্বাবধানে কাপ্তাই জোন সুইডেন পলিটেকনিক ইন্সটিটিউট মাঠে এই ব্যতিক্রমী বাজারটি পরিচালনা করেন।

তিনি আরোও জানান, সেনাবাহিনীর সদস্যরা পুরো বাজার এলাকায় জীবাণুমক্ত করার পর নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে টেবিলে সকল পন্য সাজিয়ে রাখেন এবং আগতরা বাজারে প্রবেশ পথে হাত ধৌত করে জীবাণুমুক্ত করে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিটি টেবিল হতে এ সামগ্রী তুলে নেন।

উল্লেখ্য যে, সেনাবাহিনী প্রান্তিক কৃষকদের হতে এ সবজি ক্রয় করে বর্তমান করোনা পরিস্থিতিতে ধর্ম ও বর্ণের ভেদাভেদ ভুলে এলাকার হতদরিদ্র ও অসহায়দের ঈদের আনন্দ পৌছে দিতে বিনামূল্যে কাপ্তাই সেনা জোনের উদ্যোগে ১মিনিটের ঈদ বাজার আয়োজন করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, রিজিয়িন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =

আরও পড়ুন