কুতুবদিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিনে নানা কর্মসূচি পালন

fec-image

কুতুবদিয়ায় নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপন করা হয়েছে। জাতীয় শিশু দিবসে উপজেলা প্রশাসন ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানে দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করে। উপজেলা প্রশাসন জাতীয় শিশু দিবসের তাৎপর্য তুলে ধরে উপজেলাকে ব্যানার, ফেস্টুন, সজ্জিতকরণ, আলোক সজ্জা, সৌন্দর্যবর্ধন, শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন আয়োজন, কেন্দ্রীয় অনুষ্ঠান উপভোগের ব্যবস্থা, বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কুইজ ও পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত, সহকারী কমিশনার (ভ’মি) মুহাম্মদ হেলাল চৌধুরীসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত থেকে নানা কর্মসূচি বাস্তবায়ন করেন। উপজেলা আ‘লীগের উদ্যোগে বিকালে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ‘লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবরের সভাপতিত্বে জেলা আ‘লীগের ভারপ্রাপ্ত সভাপতি উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বলে জানা গেছে। এতে উপজেলা, ইউনিয়ন আ‘লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

এছাড়া কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কুতুবািদয়া আদর্শ উচ্চ বিদ্যালয়, ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় শিশু দিবসে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভার আয়োজন করেন। দক্ষিণ ধুরুং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জালাল আহমদ এর ব্যক্তিগত তরফে পরিষদ প্রাঙ্গণে জামে মসজিদে বঙ্গবন্ধুর জন্মদিন পালনে সকাল থেকে খতমে কোরআন, মিলাদ, দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ ছাড়া স্থানীয় কয়েকটি পাড়ায় অন্তত ১৭০ পরিবারে খাবার বিতরণও করা হয় বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =

আরও পড়ুন