কুতুবদিয়ায় মেম্বারের নেতৃত্বে লবণ চাষিদের উপর হামলা, আহত ৫

fec-image

কক্সবাজার কুতুবদিয়ায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা থেকে জামিন পেয়ে দু’সপ্তাহের মধ‍্যে লবণের মাঠ দখল নিতে লবণ চাষিদের উপর হামলা চালিয়েছে ইউপি মেম্বার। এ ঘটনায় আহত হয়েছে ৫ জন।

রবিবার (৬ নভেম্বর) আলী আকবর ডেইল ইউপির ৩নং ওয়ার্ডের মেম্বার মোশারফ হোছাইনের নেতৃত্বে কয়েকজন বায়ু বিদ‍্যুৎ শান্তিবাজার এলাকায় চাষিদের উপর দু’দফা হামলা চালায়।

স্থানীয়দের সহযোগিতায় আহতদের কুতুবদিয়া হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত ডাক্তার ২ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

একজন জনপ্রতিনিধির নেতৃত্বে হামলায় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে। ঘটনায় ভুক্তভোগী মীর কাদের বাদী হয়ে কুতুবদিয়া থানায় একটি লিখিত এজাহার দিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মীর কাদেরের চাষিরা রবিবার লবণ মাঠে গেলে মোশারফ মেম্বারের নেতৃত্বে বেশ কয়েকজনের একটি দল মীর কাদেরের চাষিদের উপর হামলা চালায়। লবণ মাঠে হামলা চালানোর পর মোশারফ মেম্বার তার দলবল নিয়ে মীর কাদেরের শান্তিবাজারস্থ বসতবাড়িতে ঢুকে আবারো হামলা চালিয়ে আসবাবপত্র ভাংচুর করে। এতে বাঁধা দেওয়ায় মীর কাদেরের স্কুল পড়ুয়া মেয়েসহ ঘরের নারী সদস্যদের উপর হামলা চালায়। এ সময় তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে পুলিশকে খবর দিলে মোশারফ মেম্বার তার দলবল নিয়ে সরে পড়ে। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য কুতুবদিয়া হাসপাতালে প্রেরণ করা করে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ওমর হায়দার জানান, এ বিষয়ে থানায় একটি এজাহার পেয়েছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়া, লবণ চাষি, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন