গাড়ি ভাড়া স্বাভাবিক হওয়ায় জনমনে স্বস্তি, পর্যটকে মুখরিত বান্দরবান

fec-image

দীর্ঘ লকডাউনের পর করোনা পরিস্থিতি মোকাবেলায় গাড়ি চলাচলে অনেক নিষেধাজ্ঞা আরোপ করা হলেও আজ থেকে স্বাভাবিকভাবে চলাচল করবে সমস্ত যানবাহন।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সরকারের ঘোষণা অনুযায়ী ‘সারাদেশের মত বান্দরবানেও আজ থেকে আগের পুরাতন ভাড়া অনুযায়ী বাস এবং টমটম ভাড়া নেওয়া হবে বলে জানিয়েছেন পরিবহন পরিচালনাকারীরা।

সুপার বাইক অটোরিক্সা সমিতির সভাপতি মোহাম্মদ আজম জানান, মহামারী পরিস্থিতিতে জনগণের নিরাপত্তা বিধানের জন্য কিছু বিধিনিষেধ আরোপ করা হলেও আজ থেকে সরকার নির্দেশিত প্রজ্ঞাপন অনুযায়ী যানবাহনের ভাড়া আগের মত স্বাভাবিক হয়েছে। আমরা আশা করছি পর্যটক আগের মত আসা শুরু করবে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারনে বান্দরবানে পর্যটক আসা নিষিদ্ধ ঘোষণা করা হলে থমথমে অবস্থা বিরাজ করছিল বান্দরবানে। পর্যটক ছাড়া বান্দরবান যেন তার সৌন্দর্য হারিয়ে ফেলছিলো। কিন্তু কিছুদিন আগে সরকারের নির্দেশনা অনুসারে বান্দরবানের পর্যটন নগরী খুলে দেওয়াতে আবারও পর্যটকে মুখরিত হচ্ছে বান্দরবান।

ঢাকা থেকে বান্দরবানে বেড়াতে আসা সাইফুল ইসলাম এক পর্যটকের সাথে কথা বললে তিনি জানান, লকডাউনের মধ্যে নিজেকে একজন গৃহবন্দি আসামীর মত মনে হতো। তাই একটু সজীবতার জন্য বান্দরবানে বেড়াতে এসেছি পরিবার নিয়ে। এছাড়া গাড়ি ভাড়া স্বাভাবিক করে দেওয়াতে পর্যটকরা বিভিন্ন পর্যটন স্থানগুলোতে যাতায়াত করতে সুবিধা হবে যা বান্দরবানসহ সকল পর্যটকদের জন্য ভালো একটি দিক বলে তিনি মনে করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, পর্যটক, লকডাউন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন