চকরিয়ায় দেশি অস্ত্রসহ আটক ২

fec-image

কক্সবাজারের চকরিয়া কলেজ এলাকা থেকে দুইটি দেশি অস্ত্রসহ দুইজনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ান (র‌্যাব)।

আটকৃতরা হলেন, উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভাঙ্গারচর এলাকার মৃত আবুল হোসেনের ছেলে মো. জমির উদ্দিন (৩৬) ও চিরিঙ্গা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চরনদ্বীপের মৃত আবু ছায়েদের ছেলে মো. সোহেল (২৪)।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকালে চকরিয়া ডিগ্রি কলেজের প্রবেশপথের সড়ক থেকে তাদের আটক করা হয়েছে।

র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বুধবার (১৮ নভেম্বর) দুপুরে এ সংবাদ জানিয়েছেন।

তার দেয়া তথ্য মতে, র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় অস্ত্র ব্যবসায়ী চকরিয়া ডিগ্রি কলেজ প্রবেশপথের মুখে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পাশে অবৈধ অস্ত্র ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। ওই সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি চৌকশ অভিযানিক দল ওই স্থানে পৌঁছালে তাদের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালিয়ে যাওয়ার প্রাক্কালে দুইজনকে আটক করে।

পালানোর কারণ জিজ্ঞাসা করলে তারা জানায়, তাদের নিকট অবৈধ অস্ত্র আছে। পরবর্তীতে তাদের দেহ তল্লাশী করে ১টি ওয়ানশুটারগান, ১টি এসবিবিএল এবং ৬ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা আরও স্বীকার করেছে, তারা দীর্ঘদিন যাবৎ সু-কৌশলে অবৈধ অস্ত্র, গুলি বিভিন্ন এলাকা থেকে সংগ্রহপূর্বক বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের নিকট ক্রয়-বিক্রয়সহ নিজেদের হেফাজতে রাখে। এছাড়া এলাকায় বিভিন্ন ধরণের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে তারা।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান র‌্যাবের মিডিয়া বিষয়ক মুখপাত্র আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্রসহ, আটক, চকরিয়ায়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − one =

আরও পড়ুন