চকরিয়া পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা : ভোট ১১ এপ্রিল

fec-image

কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী পৌরসভা নির্বাচন আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হবে। ষষ্ঠ ধাপে চকরিয়া ও মহেশখালীসহ দেশের ৯টি পৌরসভায় একসঙ্গে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তবে কক্সবাজার জেলার চারটি পৌরসভার মধ্যে চকরিয়া ও মহেশখালীতে নির্বাচন হবে ঐদিন। বাকী দুই পৌরসভার মেয়াদ পূর্ণ না হওয়ায় তফসিল ঘোষণা করা হয়নি।

সূত্র জানায়, এখানে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৯ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১১ এপ্রিল।

বুধবার নির্বাচন কমিশনের (ইসি) ৭৬তম সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার। এর আগে গত ১১ ফেব্রুয়ারি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা ৭ এপ্রিল থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচন শুরুর প্রস্তুতির কথা জানিয়েছিলেন।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আসলে আমাদের কাছে তফসিলের আনুষ্ঠানিক কোনো নথি এখনো আসেনি। তাই আমরা আপাতত বিস্তারিত বলতে পারছি না। কমিশন থেকে চিঠি পেলে বিস্তারিত জানা যাবে। তবে মিডিয়ার মাধ্যমে তফসিলে ১১ এপ্রিল চকরিয়া পৌরসভার নির্বাচনের ঘোষণার কথা জেনেছি।

ইসির বৈঠকের খবর গণমাধ্যমে প্রচারিত হওয়ার পর চকরিয়া ও মহেশখালীর মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নড়ে চড়ে বসেছেন। বুধবার সন্ধ্যা থেকে প্রার্থীদের তৎপরতা পূর্বের চেয়ে বহুগুণ বেড়েছে। এলাকায় আজ-কাল থেকেই পুরোদমে নির্বাচনী হাওয়া বইবে বলে মনে করছেন সচেতন মহল।

উল্লেখ্য, ২০১৬ সালের ২০ মার্চ সর্বশেষ চকরিয়া ও মহেশখালী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে চকরিয়ায় আওয়ামী লীগের প্রার্থী আলমগীর চৌধুরী ও মহেশখালীতে মকছুদ মিয়া মেয়র নির্বাচিত হয়েছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, তফসিল ঘোষনা, পৌরসভা নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 7 =

আরও পড়ুন