খাগড়াছড়ি পৌর ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটি

fec-image

জেলা ছাত্রলীগের নেতৃত্বে কোন্দলের জেরে মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে খাগড়াছড়ি পৌর ছাত্রলীগের পাল্টাপাল্টি দুটি কমিটি গঠিত হয়েছে।শনিবার রাতে দুটি কমিটিকেই জেলা ছাত্রলীগের দুটি পক্ষ অনুমোদন দিয়েছে।এ নিয়ে এ পক্ষের মধ্যে চলছে পাল্টা বক্তব্য।

শনিবার (২৩ অক্টোবর) রাতে মো. সাইফুল ইসলামকে সভাপতি, জিৎ জয় ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও শাহাদাত হোসেন সানিকে সাংগঠনিক সম্পাদক করে ৩ সদস্যে খাগড়াছড়ি পৌর ছাত্রলীগের কমিটি অনুমোদন দেন খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আহ্বায়ক উবিক মোহন ত্রিপুরা, যুগ্ম আহ্বায়ক যথাক্রমে মনির হোসেন, হৃদয় মারমা ও মুন্না চাকমা।

কিন্তু তার পরক্ষনে শাহাদাৎ হোসেন আরিফকে সভাপতি ও সাইমন চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্যের পাল্টা পৌর ছাত্রলীগের কমিটির অনুমোদন দেন জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মো. শাহেদুল আলম চৌধুরী, যুগ্ম আহ্বায়ক এমং মারমা, সদস্য যথাক্রমে অর্কিড চাকমা, বিপ্লব সরকার, দিপন চাকমা, সুপ্রিয় ও ক্যজরি মারমা

এ বিষয়ে যোগাযোগ করা হলে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মল চৌধুরী বলেন, বিষয়টি শুনেছি।সাংগঠনিক কাজে চট্টগ্রামে অবস্থান করছি। জেলায় ফিরে এ নিয়ে ছাত্রলীগের নেতৃবৃন্দের সাথে কথা বলবো। একই কথা বলেছেন,খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম।

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আহ্বায়ক উবিক মোহন ত্রিপুরা বলেন, জেলার অভিবাবাক জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের সাথে পরামর্শ করে খাগড়াছড়ি পৌর ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। জেলা ছাত্রলীগের সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে একটি কু-চক্রি মহল পাল্টা কমিটি দিয়েছে। বিষয়টি কেন্দ্রীয় সাধারণ সম্পাদককে অবগত করেছি। তিনি সঠিকভাবে বিষয়টি পর্যালোচনা করে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করবেন।

জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মো. শাহেদুল আলম চৌধুরী বলেন, মো. সাইফুল ইসলাম ও জিৎজয় ত্রিপুরা কমিটি ঘোষণার চারদিন আগে নিজেরে সভাপতি ও সম্পাদক দাবি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে সংগঠনের গঠনতন্ত্র লঙ্ঘন করেছে। বিষয়টি ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদকে জানানো হয়েছে। বিষয়টি তদন্তাধীন থাকা অবস্থায় জেলা ছাত্রলীগের আহ্বায়ক বিতর্কীত ব্যক্তিদের দিয়ে কমিটি ঘোষণা করায় ছাত্রলীগের ত্যাগী নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হওয়ায় পাল্টা কমিটি ঘোষণা করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কমিটি, কোন্দলের, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + eighteen =

আরও পড়ুন