থানচিতে জাতীয় শোক দিবস পালিত

fec-image

যথাযোগ্য মর্যাদায় বান্দরবানে থানচিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে ।

উপজেলা প্রশাসনে আয়োজনের সোমবার (১৫ আগস্ট) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন।

পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পর্যাক্রমে সারিবদ্ধভাবে যথাক্রমে পুষ্পস্তবক অর্পণ করেন। বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পুষ্পস্তবক অর্পণ শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় মালটিপারপাশ হল রুমে আলোচনা সভা, কোরআনখানি, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। সভা সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা. আবুল মনসুর, উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অন্যান্যদের বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, প্রধান শিক্ষক নূর মোহাম্মদ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ওয়াহিদুজ্জামান মুরাদ, ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সূদ্বীপ রায়সহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

অন্যদিকে দিবসটি উপলক্ষে থানচি উপজেলা বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে, বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানের পৃথকভাবে বিশেষ প্রার্থনাসহ আলোচনা সভা এবং নানান কর্মসূচি উদযাপন করছে উপজেলা আওয়ামী লীগ ও প্রশাসন। এদিকে উপজেলা আওয়ামী ও তার অঙ্গসংগঠনের উদ্যোগে আলোচনা সভা, র‌্যালি ও কাঙ্গালি ভোজের আয়োজন করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন