প্রাইমার্কের পরে সাভারে সহায়তার হাত বাড়ালো লবলো

loblo

ডেস্ক নিউজ

সাভারে বহুতল ভবন ধসে ক্ষতিগ্রস্তদের সহায়তার ঘোষনা দিয়েছে কানাডার তৈরি পোশাক বিক্রেতা প্রতিষ্ঠান লবলো। এর আগে যুক্তরাজ্যে তৈরি পোশাকের চেইনশপ প্রাইমার্ক এ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও খাদ্য সহায়তা দেয়ার ঘোষণা দেয়।

কানাডার পোশাক আমদানিকারক প্রতিষ্ঠান জো ফ্রেশ ব্রান্ডের পোশাক বিক্রি হয় লবলোর চেইনশপে। সাভারে ধসে পড়া রানা প্লাজার একটি গার্মেন্ট থেকে পোশাক কিনতো জো ফ্রেশ।

লবলোর মুখপাত্র জুলিজা হান্টার সোমবার এক বিবৃতিতে বলেন, ক্ষতিগ্রস্ত শ্রমিক, যারা আমাদের পোশাক সরবরাহকারীদের জন্য যারা কাজ করতেন তাদের পরিবারকে আমরা ক্ষতিপূরণ দেবো।

ক্ষতিগ্রস্তরা যাতে বর্তমানে ও ভবিষ্যতে সুবিধা পায় তা নিশ্চিত করতে সম্ভাব্য সবচেয়ে কার্যকর ও অর্থপূর্ণ উপায়ে তাদের সহায়তা দেয়ার জন্য লবলো কাজ করছে বলেও জানান তিনি ।

এর আগে প্রাইমার্কের পক্ষ থেকে বলা হয়, ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক ও দীর্ঘমেয়াদি সহায়তা দেবে তারা। ভবন ধসে বাবা-মা হারানো শিশুদেরও সহায়তা করবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

তারা জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জরুরি খাদ্য সহায়তাসহ অন্যান্য জরুরি সাহায্য দিতে আমরা একটি স্থানীয় এনজিও’র সঙ্গে কাজ করছি। ক্ষয়ক্ষতির ব্যাপকতা নির্দিষ্ট করার পর সহায়তা শুরু হবে।

ভবন ধসে হতাহতের খবর প্রকাশ হওয়ার পর কানাডায় জো ফ্রেশ ব্রান্ডের পোশাক বর্জনের হুমকি দেয় ক্রেতারা। এর প্রেক্ষাপটে সোমবার জরুরি বৈঠক করে কানাডার পোশাক বিক্রেতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন রিটেইল কাউন্সিল অব কানাডা।

এদিকে, ভবন ধসের কারণ অনুসন্ধান এবং এই পরিস্থিতি করণীয় নির্ধারণ করতে বাংলাদেশে শীর্ষ পর্যায়ের একটি প্রতিনিধি দল পাঠাচ্ছে লবলো।

বাংলাদেশে ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়াতে পোশাক কর্মীদের নিরাপদ কর্মস্থল নিশ্চিতে লবলো কাজ করে যাবে বলে প্রতিষ্ঠানটির মুখপাত্র বিবৃতিতে বলেছেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × three =

আরও পড়ুন