বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের উদ্যোগে শিক্ষা সামগ্রী ও বস্ত্র বিতরণ

fec-image

বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ, দীঘিনালা আঞ্চলিক শাখার উদ্যোগে সাংগঠনিক সফর, শিক্ষা সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়েছে।

সোমবার (২৯আগস্ট) সকাল ১১টার দিকে আয়োজিত এ সাংগঠনিক সফর, শিক্ষা সামগ্রী বিতরণ ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিষ্ণু কারবারি পাড়ার প্রধান গণি রঞ্জন ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ দীঘিনালা আঞ্চলিক শাখা’র সভাপতি ঘনশ্যাম ত্রিপুরা

দীঘিনালার ত্রিপুরা অধ্যুষিত এলাকার হাজা পাড়া তথা বিষ্ণু কারবারি পাড়ায় এ সাংগঠনিক সফর আয়োজন করা হয়।

বিতরণকালে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ দীঘিনালা আঞ্চলিক শাখার তথ্য প্রচার সম্পাদক সিরস ত্রিপুরার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে সভাপতি ঘনশ্যাম ত্রিপুরা এলাকার উন্নয়নের প্রয়োজনে সার্বিক সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করেন।

পরে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সাংগঠনিক সফরে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এলাকার প্রধান সমস্যা চিহ্নিত করা হয় পানি সংকট। এছাড়া এলাকায় শিক্ষা উন্নয়ন ও আর্থসামাজিক অবস্থার উন্নয়নের বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়াও অন্যান্য বক্তারা বলেন, সমাজ এগিয়ে যাবে ঐক্যবদ্ধ হলে। জাতি একতাবদ্ধ হলে আরো একধাপ এগিয়ে যাবে।

এ সময় সামাজিক সংগঠন যুব কল্যাণ সংসদের প্রতিনিধি বক্তব্যে মিঠুন ত্রিপুরা বলেন, উন্নয়ন ও সাফল্য পেতে আমাদের প্রথম প্রয়োজন একতা। যেকোনো পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব যদি আমরা শিক্ষা, একতা বা সংঘবদ্ধ হয়। যেকোনো পরিস্থিতি ও সামাজিক উন্নয়নের পূর্বশর্ত শিক্ষা, একতা ও সংঘবদ্ধ। সেটি হোক অর্থনৈতিক ভাবে কিংবা সামাজিক। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ভূমি বেদখল প্রতিরোধ করা। ভূমি বেদখল প্রতিরোধ করতে নিজের বাগান বাগিচা জায়গা খালি না রেখে ফলজ বাগান করা। এছাড়াও যুব সমাজকে মাদকাসক্ত ও বাল্যবিবাহ প্রতিরোধ করতে আহ্বান জানান।

আলোচনা পরপরেই বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ দীঘিনালা আঞ্চলিক শাখার উদ্যোগে বিষ্ণু কারবারি পাড়া প্রাথমিক বিদ্যালয়ের ৯০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী ও বয়স্কদের মাঝে পুরুষ মহিলা মিলে পরিধান যোগ্য বস্ত্র বিতরণ করা হয়।

এ সময় সফরসঙ্গী হিসেবে ছিলেন দীঘিনীলা আঞ্চলিক শাখা’র সাধারণ সম্পাদক বিভাস ত্রিপুরা, সাহিত্য প্রকাশনা বিষয়ক সম্পাদক খোকন বিকাশ ত্রিপুরা, সদস্য প্রদীপ ত্রিপুরা এবং বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ’র প্রতিনিধি মিঠুন ত্রিপুরাসহ অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তি ও যুব-ছাত্ররা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন