‘বিদ্যুৎ দেশের সম্পদ, রক্ষা করা আমাদের নৈতিক দায়িত্ব’

fec-image

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘বিদ্যুৎ দেশের সম্পদ। এ সম্পদ রক্ষা করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব।’

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে প্রশাসনের মিলনায়তনে অনুষ্ঠিত বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সংশ্লিষ্ট অংশীজনদের নিয়ে কর্মপন্থা নির্ধারণ বিষয়ক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডিসি আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য এতকিছু করছেন; আমরাও দেশের জন্য কিছু করতে পারি না?। তিনি অস্ট্রেলিয়া দেশের উদ্ধৃতি টেনে বলেন, সেখানে সন্ধ্যা ৬টার পর দোকান-পাঠ বন্ধ করে দেওয়া হয়। আমরাও চাইলে আমাদের দেশের বিদ্যুৎ সাশ্রয়ী এতটুকু ছাড় দিতে পারি। এছাড়াও সামনে এসএসসি পরিক্ষা, জরুরি বিদ্যুৎ প্রয়োজন।

ডিসি এসসয় ব্যবসায়ীদের প্রতি বিশেষ অনুরোধ জানিয়ে বলেন, ‘দেশের স্বার্থে সরকার কর্তৃক বিদ্যুৎ সংক্রান্ত নিয়মাবলী মেনে চলুন। দোকান-পাঠ রাত ৮টার মধ্যে বন্ধ করুন। আমরা যার যার অবস্থান থেকে বিদ্যুৎ সাশ্রয়ে অগ্রণী ভূমিকা রাখলে আমাদের দেশ বর্তমানে যে গতিতে এগিয়ে যাচ্ছে তা কেউ রোধ করতে পারবে না।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুন, এসএম ফেরদৌস ইসলাম, ব্যবসায়ী নেতবৃন্দ, সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা এবং গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট অন্যান্যরা সভায় অংশ নিয়ে মতামতা ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − seven =

আরও পড়ুন