বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের নামে সেতুর নামকরণের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি

fec-image

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় চেঙ্গী নদীর উপর নির্মিত রাঙ্গামাটি-নানিয়ারচর সেতুটির নাম ‘বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ সেতু’ নামে নামকরণের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নানিয়ারচর উপজেলা কমিটি।

রোববার (২৬ জুলাই) সকাল ১১ ঘটিকার দিকে নানিয়ারচর উপজেলা পরিষদের সামনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নানিয়ারচর উপজেলার সভাপতি মো. রবিউল ইসলামের সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের কমান্ডার আব্দুর রাজ্জাক ভুঁইয়া, নানিয়ারচর উপজেলা আওয়ামিলীগের সভাপতি আব্দুল ওয়াব হাওলাদার, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ সংসদের সভাপতি আল আমিন, মু্ক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের যুগ্ম আহবায়ক মো. মামুন ভুঁইয়া, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙ্গামাটি জেলার সদস্য সচিব সৈকত রঞ্জন চৌধুরী।

মানববন্ধনে বক্তারা চেঙ্গী নদীর উপর সেতু নির্মাণ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় শায়িত আছে বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ। তাঁর নামে রাঙ্গামাটিতে তেমন কোন বড় ধরনের প্রতিষ্ঠানের নামকরণ করা হয় নাই। রাঙ্গামাটি-নানিয়ারচর সেতুটি এই বীরশ্রেষ্ঠের নামে নামকরণ করা হলে মুক্তিযুদ্ধের ইতিহাস রক্ষা পাবে, সাথে সাথে এই বীরের প্রতি শ্রদ্ধা নিবেদনও করা হবে। তাই এই সেতুর নাম ‌’বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ সেতু’ নামে নামকরণের জোর দাবি জানান।

মানবন্ধন শেষে নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান তন্নীর কাছে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি দেয়া হয় ।

স্মরকলিপি গ্রহণের সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান তন্নী বলেন, আমিও আপনাদের এ দাবির সাথে একমত। আমিও চাই বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফের নামে হোক। আপনাদের স্মাররকলিপি জেলা প্রশাসক মহোদয় বরাবর পৌঁছে দিব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − six =

আরও পড়ুন