মাটিরাঙ্গায় আগুনে পোড়া এতিমখানার শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া নতুনপাড়া ক্বেরাতুল কোরআন ক্বারিমিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিুকুল ইসরাম।

শনিবার (২৮ ডিসেম্বর) সকালের দিকে তিনি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ হাফেজিয়া মাদরাসা ও এতিমখানায় ছুটে যান। পরিদর্শনকালে অগ্নিকাণ্ডের এ ঘটনায় সমবেদনা জানিয়ে তিনি মাদরাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

এ সময় তিনি যেকোন প্রয়োজনে তাদের পাশে থাকার আশ্বাস প্রদান করে ব্যাক্তিগত তহবিল থেকে অনুদান প্রদান করেন। এ সময় তিনি সকলের সহযোগিতা কামনা করে বলেন, সমাজের বিত্তবান ও সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধিরা এগিয়ে আসলে অল্প সময়ের মধ্যে শিক্ষার পরিবেশ ফিরে পাবে আগুনে পুড়ে যাওয়া মাদরাসার ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীরা।

এ সময় মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী ছাড়াও নতুনপাড়া ক্বেরাতুল কোরআন ক্বারিমিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার পরিচালক মাও. মো. নেছার উদ্দিনসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বিকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা সদরের নতুনপাড়া ক্বেরাতুল কোরআন ক্বারিমিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানায় অগ্নিকাণ্ডে মাদরাসার আবাসিক ভবন পুড়ে যায়। আকস্মিক অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে যায় ছাত্রদের বই-খাতা, কাপড়চোপড়, বেডিং, ট্রাংক ও আসবাবপত্রসহ সবকিছু। তবে ঘটনার সময় শিক্ষার্থীরা মসজিদে আছরের নামাজরত থাকায় কোন ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, উপজেলা পরিষদ চেয়ারম্যান, হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − three =

আরও পড়ুন