রাঙামাটির বন্দুকভাঙ্গায় স্কুল ভবনের উদ্বোধনে দীপংকর তালুকদার এমপি

fec-image

রাঙামাটি জেলার সদর উপজেলার দূর্গম বন্দুকভাঙ্গা ইউনিয়নের মুবাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বন্দুকভাঙ্গা ইউনিয়ন মুবাছড়িতে নব নির্মিত এই প্রাথমিক বিদ্যালয়ের ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

৫ নং বন্দুকভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমর চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য ঝর্ণা খীসা, বিপুল ত্রিপুরা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শহীদুজ্জামান মহসিন রোমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা দীপিকা খীসা, সদর আওয়ামী লীগ সভাপতি দীপক চাকমা, সাধারন সম্পাদক সুখময় চাকমা, সদর উপজেলা ভাইস চেয়ারমান দূর্গেশ্বর চাকমা, নাসরিন ইসলাম,কার্বারী এসোসিয়েশনের সভাপতি হীরালাল চাকমা, মুবাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরুন জ্যোতি চাকমা, মুবাছড়ি বন বিহারের সহ-সভাপতি চিত্তরঞ্জণ চাকমা প্রমুখ।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের প্রতি আন্তরিক বলেই পাহাড়ের দূর্গম এলাকাগুলো শিক্ষাক্ষেত্রে অনেক এগিয়ে গেছে।

দীপংকর তালুকদার এমপি বলেন, রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় স্থাপনের জন্য সরকার যখন কাজ শুরু করেছিল তখন একটি পক্ষ শান্তি চুক্তি পূর্ণ বাস্তবায়নের কথা বলে তা বাধাগ্রস্থ করতে চেয়েছিল। কিন্তু আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করে বলেই সব বাধা অতিক্রম করে এখানে এই দুটি শিক্ষা প্রতিষ্ঠান চালু করতে সক্ষম হয়েছে এবং এর সুফল পার্বত্যবাসী পাচ্ছেন।

এমপি আরও বলেন, পার্বত্য চট্টগ্রামের মানুষকে শিক্ষা ক্ষেত্রে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদিচ্ছার কারনে বিশেষ বিবেচনায় তিন পার্বত্য জেলাসহ ২০১৭ সালে শুধু রাঙামাটি জেলায় ৮১ টি স্কুল জাতীয়করণ করেছে। এই থেকে বুঝা যায় বঙ্গবন্ধু কন্যা আমাদের সবার প্রতি কত আন্তরিক।

এছাড়া প্রধান অতিথি মুবাছড়ি প্রাথমিক বিদ্যালয় ভবন ছাড়াও মুবাছড়িতে রাঙ্গা বিজগ যুব ক্লাবের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদ্বোধন, এমপি, দীপংকর তালুকদার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন