রাধা কৃষ্ণ মন্দিরে সুপেয় পানির ব্যবস্থা করেছে মহালছড়ি সেনা জোন

fec-image

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় ধুমনীঘাট ত্রিপুরা পাড়ায় এলাকাবাসীর উদ্যোগে দুর্গম এলাকার সনাতন ধর্মাবলম্বী ত্রিপুরা ও হিন্দু সম্প্রদায়ের ২ দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠানে মহালছড়ি সেনা জোন কর্তৃক বিশুদ্ধ পানি সরবারহ করা হয়।

১৮ ও ১৯ মার্চ মহালছড়ি, ধুমনীঘাট এলাকায় শ্রী শ্রী রাধা কৃষ্ণ মন্দিরের মহাবারণী তীর্থ গঙ্গাস্নান উৎসব উপলক্ষে আয়োজিত ২ দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করতে দূর-দূরান্ত এবং দুর্গম এলাকা থেকে আসা পূণ্যার্থীদের পিপাসা নিবারণের জন্য বিশুদ্ধ পানি সরবরাহ করেছে মহালছড়ি সেনা জোন।

শ্রী শ্রী রামকৃষ্ণ মন্দিরের পুরোহিত রায়দাস ত্রিপুরা ও পূজা উদযাপন কমিটির সভাপতি নকুল চন্দ্র ত্রিপুরা বলেন, সমুদ্রপৃষ্ঠ থেকে এই এলাকাটি অনেক উঁচু হওয়ায় এ মৌসুমে এই এলাকায় বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দেয়। পানি সংকটের কারণে ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান করতে চরম দুর্ভোগে পড়তে হয়। এ দুর্ভোগ লাঘবের জন্য মহালছড়ি সেনাজোন কর্তৃক বিশুদ্ধ পানি সরবরাহ করে আমাদের পাশে এসে দাড়িয়েছে। এ মহতী উদ্যেগের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে মহালছড়ি সেনা জোনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ বিষয়ে মহালছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল শাহরিয়ার সাফকাত ভূইঁয়া, পিএসসি; বলেন, ধুমনীঘাট এলাকায় প্রতি বছর শুকনা মৌসুমে বিশুদ্ধ পানির সংকট দেখা দেয়। ফলে ঐ এলাকায় সুপেয় পানির ব্যবস্থা না থাকায় বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত হয়। তাই সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের ধর্মীয় উৎসবে অংশগ্রহণ করতে বিভিন্ন এলাকা থেকে আসা শত শত পূণ্যার্থীদের কথা চিন্তা করে ২ দিনব্যাপী বিশুদ্ধ পানি সরবরাহের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এছাড়াও এই এলাকায় মেডিকেল ক্যাম্পেইনসহ জীবন মান উন্নয়নের জন্য মানবিক কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মহালছড়ি, রাধা কৃষ্ণ মন্দির, সুপেয় পানি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন