লংগদুতে বীর মুক্তিযোদ্ধা ফখরুল ইসলামের ইন্তেকাল

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির লংগদু উপজেলার গাঁথাছড়া নয় নম্বর ওয়ার্ডের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ফখরুল ইসলাম  আজ (৪ডিসেম্বর) সকালে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি ওইন্নালিল্লাহির রাজিউন)। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত নানা রোগে ভোগছিলেন।

বিকাল চারটায় লংগদু উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায় এর উপস্থিতিতে লংগদু থানার এএসআই মিলনের নেতৃত্বে পুলিশের একটি দলসহ মরহুম মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় গার্ড অব অনার শসস্ত্র সালাম প্রদান করা হয়। শেষে মরহুম এই মুক্তিযোদ্ধাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

মরহুমের পারিবারিক সূত্র জানায়, বীর মুক্তিযোদ্ধা ফখরুল ইসলাম চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার উড়িরচর এলাকায় জন্মগ্রহণ করেন। তার বাবার নাম নাসিরুল হক। যুবক বয়সে তিনি সেখান থেকে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। দেশ স্বাধীনের পর তিনি সেনাবাহিনীতে যোগ দেন। সেনাবাহিনীতে চাকরীর ১৩ বছর পর মানসিক সমস্যা দেখা দিলে তখন সেনাবাহিনীর চাকরি ছেড়ে দিয়ে বাড়িতে চলে আসেন।

পরে তিনি পার্বত্য চট্টগ্রাম রাঙামাটি জেলার লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নের গাঁথাছড়া নয় নম্বর ওয়ার্ড সন্দ্বীপ টিলা নামক এলাকায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন। মৃত্যুকালে তিনি তিন ছেলে দুই মেয়ে ও  স্ত্রীসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে লংগদু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে মরহুমের মাগফেরাত কামনা করে তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =

আরও পড়ুন